• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

নৈতিক গুণাবলি সম্পন্ন নারীর হাত ধরে পরবর্তী প্রজন্ম সফল হয়: মোরশেদ আলম

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ মার্চ ২০১৯, ২২:০৩

শিক্ষিত, সৎ ও নৈতিক গুণাবলি সম্পন্ন নারীর হাত ধরে পরবর্তী প্রজন্ম সফল হয়। কারণ নারী একজন পুরুষের পাশে কখনো মা, কখনো বোন এবং কখনো স্ত্রী হিসেবে থেকে পুরুষের সফলতার লক্ষ্যে পৌঁছানোর পথকে মসৃণ করে দেয়। বললেন আরটিভি'র চেয়ারম্যান আলহাজ মোরশেদ আলম এমপি।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের বলরুমে ‘জয়া আলোকিত নারী ২০১৯’ সম্মাননা প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আরটিভি’র প্রধান নির্বাহী কর্মকর্তা(সিইও) সৈয়দ আশিক রহমান।

মোরশেদ আলম বলেন, আজ আট মার্চ আন্তর্জাতিক নারী দিবস। এ দিবসের মধ্যমণি নারী সমাজ। সারাবিশ্বের সঙ্গে তাল মিলিয়ে আরটিভি সমাজের প্রতি নারীদের ত্যাগের অবদানের স্বীকৃতিস্বরূপ বিগত ৬ বছর ধরে আলোকিত নারী সম্মাননা পদক দিয়ে আসছে। সমাজের নানা পিছুটান ছুড়ে ফেলে বাংলাদেশের নারীরা দেশের বিভিন্ন খাতে অবদান রেখে আসছেন। আমাদের দেশের নারীরা রাষ্ট্রপ্রধান থেকে শুরু করে বিভিন্ন খাতে দায়িত্ব পালন করছেন। এদেশের নারীরা এভারেস্ট জয়ের মতো দুঃসাধ্য কাজ করে বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছেন। দেশের সমাজ, সংস্কৃতি, খেলাধুলা পুরুষদের সঙ্গে পাল্লা দিয়ে নারীরাও সমান তালে এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বলেছিলেন কোন কালে একা হয়নি ক' জয়ী পুরুষের তরবারি, প্রেরণা দিয়াছে, শক্তি দিয়াছে বিজয়-লক্ষ্মী নারী। আর নেপোলিয়ন বোনাপার্ট বলেছেন- তুমি আমাকে শিক্ষিত মা দাও, আমি তোমাকে শিক্ষিত জাতি দিবো। জয়া আলোকিত নারী সম্মাননা পদকের মাধ্যমে নারীদের অসামান্য অবদানের প্রতি যদি সামান্য সম্মান দেখানো যায়, তাহলে এই আয়োজন সার্থক হবে বলে আমি মনে করি।