• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

আমলা নয় সেবক হয়ে কাজ করার নির্দেশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ ডিসেম্বর ২০১৬, ১২:৩১

আমলা নয় আপনারা জনগণের সেবক হয়ে কাজ করেন। বাংলাদেশের উন্নয়ন কেউ বাধাগ্রস্ত করতে পারবে না। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার বিসিএস প্রশাসন একাডেমিতে ৯৮ ও ৯৯তম আইন ও প্রশাসন কোর্সের সমাপনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বর্তমান বিশ্বের সবচেয়ে বড় সমস্যা জঙ্গিবাদ। যেভাবে হোক দেশকে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ থেকে রক্ষা করতে হবে। সেজন্যে আমরা সাধারণ মানুষকে জঙ্গিবাদের বিরুদ্ধে সচেতন করেছি। এখন তার সুফল পাচ্ছি। সবাইকে সচেতন থাকতে হবে যাতে বাংলার মাটিতে কখনো জঙ্গিবাদ মাথা তুলে দাঁড়াতে না পারে।

শেখ হাসিনা বলেন, সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল (এসডিজি) বাস্তবায়নে সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছে সরকার। কিভাবে বাংলাদেশকে আরো উন্নত করা যায় সে বিষয়ে আওয়ামী লীগের সুষ্ঠু পরিকল্পনা আছে। এজন্য আমাদের বিভিন্ন উপ-কমিটি ও সেল আছে। সে পথ ধরেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আমাদের রিজার্ভ ৩২ বিলিয়ন ডলারের ওপরে।

প্রধানমন্ত্রী বলেন, বর্তমান সরকার ২০২১ সালে মধ্যম আয় ও ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে কাজ করছে। এর জন্য সবাইকে এগিয়ে আসতে হবে। সরকারের একার পক্ষে কোনো কিছু সম্ভব না। বিশ্ব দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে। আমাদেরও বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে হবে।

তিনি বলেন, কোনো পদক্ষেপ নেয়ার আগে আমি চিন্তা করি সেখানে কর্মসংস্থান হবে কিনা? সবসময় পরিকল্পনা গ্রহণ করি দেশের মানুষের কর্মসংস্থান ও বিদেশি বিনিয়োগের কথা চিন্তা করে। বর্তমান সরকারের উদ্দেশ্য দেশের অর্থনৈতিক উন্নয়ন তরান্বিত করা।

প্রধানমন্ত্রী বলেন, আমি সবসময় চ্যালেঞ্জ মোকাবেলা করতে পছন্দ করি। বিশ্বব্যাংক পদ্মাসেতুর অর্থায়ন থেকে সরে যাবার পর সে চ্যালেঞ্জ মোকাবেলা করে নিজস্ব অর্থায়নে পদ্মাসেতুর নির্মাণ কাজ শুরু করেছি। এর মাধ্যমে বিশ্বের কাছে দেশের মর্যাদা বেড়েছে।

এইচটি/এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh