• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

বৃষ্টি থাকবে তিনদিন, সঙ্গে ঝড় ও শিলাবৃষ্টি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ মার্চ ২০১৯, ১৩:৫৬

আগামী দুই-তিনদিন আকাশ আংশিক মেঘলা ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। তবে কোথাও কোথাও হালকা শিলা বৃষ্টি হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আব্দুল মান্নান। পশ্চিমা লঘুচাপের কারণে আবহাওয়ার এ অবনতি হচ্ছে।

তবে আজ সোমবার (৪ মার্চ) দেশের কোথাও কোথাও হালকা বজ্রসহ বৃষ্টি হতে পারে। আকাশ আংশিক মেঘাচ্ছন্ন থাকবে। তাপমাত্রা থাকবে ১৬ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার (৫ মার্চ) আংশিক মেঘলা থাকবে। তবে সূর্যের দেখা মিলবে। তাপমাত্রা থাকবে ১৮ ডিগ্রি সেলসিয়াস। আগামী বুধবার (৬ মার্চ) সারাদিনই আকাশ মেঘাচ্ছন্ন থাকবে। দেশের কোথাও কোথাও হালকা বজ্রসহ শিলাবৃষ্টি হতে পারে।

আব্দুল মান্নান বলেন, আজ থেকে আগামী ৬ মার্চ পর্যন্ত রাজধানীসহ দেশের অধিকাংশ স্থানে আকাশ মেঘাচ্ছন্ন থাকবে। সেইসঙ্গে কোথাও কোথাও হালকা থেকে মাঝারি বজ্রসহ বৃষ্টিপাত এবং কখনও কখনও শিলা বৃষ্টিও হতে পারে।

তিনি আরও বলেন, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন বাংলাদেশ এলাকায় বিরাজ করছে। আবার দক্ষিণ বঙ্গোপসাগরেও মৌসুমের স্বাভাবিক লঘুচাপ রয়েছে। যে কারণে আগামী তিনদিন (৪, ৫ ও ৬ মার্চ) বজ্রসহ বৃষ্টিপাত হবে রাজধানীসহ দেশের অধিকাংশ স্থানে। কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টিও হতে পারে। এজন্য দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এছাড়া, সমুদ্র বন্দরগুলোকে ২ নম্বর হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

আরসি/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুপুরের মধ্যে যেসব অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের শঙ্কা
টানা ৩ দিন যেসব জায়গায় ঝড়-বৃষ্টি হতে পারে 
তিনদিনের সফরে সুইডেনের রাজকন্যা ঢাকায়
আগামী ৭২ ঘণ্টা যেমন থাকবে আবহাওয়া
X
Fresh