• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বড় ব্যবধানে জয়ী হচ্ছেন আতিকুল ইসলাম

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ ফেব্রুয়ারি ২০১৯, ২৩:২৪

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপ নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে জয় পেতে যাচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম। সবশেষ রাত ১১টা ৫০মিনিট পর্যন্ত ১২৯৫ কেন্দ্রের মাঝে ৯২৯টি কেন্দ্রের ফলাফল প্রকাশ করা হয়েছে। যার মধ্যে আতিকুল ইসলাম পেয়েছেন ৫ লাখ ৭৯ হাজার ৫০৮ ভোট। আর তার প্রধান প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির শাফিন আহমেদ পেয়েছেন ২৮ হাজার ভোট।

ঢাকা উত্তর সিটি করপোরেশনে মোট ভোটার সংখ্যা ২৩ লাখ ৪৫ হাজার ৩৭৪। তার মধ্যে পুরুষ ভোটার ১২ লাখ ২৪ হাজার ৭০১ জন। আর নারী ভোটার ১১ লাখ ২০ হাজার ৬৭৩ জন।বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপ নির্বাচনের পাশাপাশি ঢাকার দুই সিটির ১৮টি করে মোট ৩৬টি নতুন ওয়ার্ডে কাউন্সিলর পদে ভোট হয়েছে।পাশাপাশি ঢাকা উত্তরের ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদে হয়েছে উপ নির্বাচন।

ভোট শেষে ইসির পক্ষ থেকে সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) মেয়র পদে উপ নির্বাচন এবং দুই সিটির সম্প্রসারিত অংশের কাউন্সিলর পদে নির্বাচনে প্রায় ৫০ শতাংশ ভোট পড়তে পারে। আমরা আশা করছি ঢাকা উত্তর ও দক্ষিণ সবমিলিয়ে প্রায় ৫০ শতাংশ ভোট কাস্টিং হতে পারে। এটা আমরা ধারণা করছি, তবে চূড়ান্ত নয়।

ভোটার উপস্থিতি নিয়ে ইসি সচিব বলেন, যেহেতু এটা উপ নির্বাচন, এর মেয়াদ বছরখানেক এবং প্রতিদ্বন্দ্বী প্রার্থীও তেমন নেই, তাই স্বাভাবিকভাবেই এ নির্বাচনে ভোটারদের আগ্রহ কম থাকতে পারে। তবে নির্বাচন অত্যন্ত শান্তিপূর্ণ হয়েছে। কোনো কেন্দ্র স্থগিত হয়নি।

এমসি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘অকৃতজ্ঞরা ভুলে যায় জিয়াকে মেজর জেনারেল বানিয়েছিল আওয়ামী লীগ’
গণতন্ত্রে বিশ্বাস করে না আওয়ামী লীগ : মঈন খান
‘বিএনপির কারণে এখনও গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি মেলেনি’
আ.লীগ নেতার গাড়িতে মুহুর্মুহু ককটেল হামলা
X
Fresh