• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

আজও সারাদিন বৃষ্টি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ ফেব্রুয়ারি ২০১৯, ১০:২৩

দেশের বিভিন্ন স্থানে পশ্চিমা লঘুচাপের প্রভাবে বৃষ্টি হচ্ছে। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে আজ বৃহস্পতিবার সারাদিনই বৃষ্টি ঝরবে।

ঢাকার আগারগাঁও আবহাওয়া কার্যালয়ের আবহাওয়াবিদ বজলুর রশিদ বলেন, সকাল থেকেই ঢাকা শহরে বৃষ্টি হচ্ছে। হয়তো এই বৃষ্টিটা কোথাও একটু বেশি হয়েছে, কোথাও গুড়িগুড়ি হচ্ছে। দিনটি মোটামুটি বিরূপ আবহাওয়ার মধ্য দিয়েই যাবে। পশ্চিমা লঘুচাপের প্রভাবেই মূলত দেশের আবহাওয়ার বর্তমান অবস্থা।
সকালবেলার বৃষ্টি কমে গেলেও রোদ উঠবে সারাদিনই আকাশ মেঘলা ও অন্ধকার থাকবে।

আবহাওয়া কার্যালয় থেকে আরও জানানো হয়েছে, বঙ্গোপসাগরে একটি লঘুচাপ অবস্থান করছে। সেই লঘুচাপের সঙ্গে পুবালি বাতাসের সংযোগের কারণেই বৃষ্টি ঝরছে সারা দেশে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন বাংলাদেশ পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এদিকে রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রবৃষ্টি হতে পারে। সেইসঙ্গে বিচ্ছিন্নভাবে মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ ও শিলাবৃষ্টি হতে পারে।

এক সতর্কবার্তায় বলা হয়েছে, বজ্রমেঘের ঘনঘটা বেড়ে যাওয়ার কারণে উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরগুলোর ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। ফলে উত্তর বঙ্গোপসাগরে যেসব মাছ ধরার নৌকা ও ট্রলার চলাচল করে তাদেরকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৪ ঘণ্টার মধ্যে যেসব জায়গায় ঝড়-বৃষ্টি হতে পারে
বৃষ্টি-বন্যায় বিপর্যস্ত ওমান-আরব আমিরাত
শিলাবৃষ্টি ও তাপপ্রবাহ নিয়ে নতুন বার্তা
বৃষ্টির সঙ্গে পড়ল ২৫০ গ্রাম ওজনের শিলা
X
Fresh