• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

অর্ধেক ভাড়ার দাবিতে বাস আটকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:০৩

রাজধানীর ঢাকা কলেজের শিক্ষার্থীরা গণপরিবহনে শিক্ষার্থীদের অর্ধেক ভাড়া কার্যকরের দাবিতে বিকাশ, ভিআইপি, মিরপুর লিংক, উইনারসহ ২৭টি বাস আটকে বিক্ষোভ করেছেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বুধবার বেলা ১২টার দিকে ঢাকা কলেজের শতাধিক শিক্ষার্থী কলেজ ক্যাম্পাসের সামনে বিকাশ, ভিআইপি, মিরপুর লিংক, উইনারসহ যেসব বাস হাফ ভাড়া নেয়না, তাদের আটকে রেখে বিক্ষোভ করেন। তবে শিক্ষার্থীরা বাস আটকালেও কোনও ধরনের ভাঙচুর করেননি।

শেষ খবর পাওয়া পর্যন্ত কলেজ কর্তৃপক্ষ, আইনশৃঙ্খলা বাহিনী এবং মালিকপক্ষের হস্তক্ষেপে দুপুর ২টার দিকে কিছু বাস ছেড়ে দিয়ে প্রত্যেক পরিবহনের একটি করে বাস নিউমার্কেট থানার সামনে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে থানা পুলিশের হস্তক্ষেপে বাসের মালিকপক্ষের সঙ্গে শিক্ষার্থী এবং কলেজ কর্তৃপক্ষের আলোচনা হয়।

এ বিষয়ে ঢাকা কলেজ শাখা ছাত্রলীগের যুগ্মআহ্বায়ক জামাল উদ্দীন মাহী বলেন, এই রুটের সব বাস শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নেয় না। তাই শিক্ষার্থীরা বিকাশ, ভিআইপিসহ ২০টির বেশি বাস আটকে রেখেছে। আমরা শিক্ষার্থীদের দাবির সঙ্গে একমত। তবে কোনও ধরনের অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সে ব্যাপারে আমরা সজাগ আছি।

ঢাকা কলেজের অধ্যক্ষ মোয়াজ্জেম হোসেন মোল্লা বলেন, পরিস্থিতি এখন স্বাভাবিক। এই রুটের বাসগুলো সরকারি নির্দেশ অমান্য করে হাফ ভাড়া নেয়না। অনেক সময় শিক্ষার্থীদের সঙ্গে খারাপ ব্যবহার করে। তাই শিক্ষার্থীরা প্রতিবাদ করেছে। আমি সব বাস মালিকদের অনুরোধ করব, তারা যেন সরকারি নির্দেশনা বাস্তবায়ন করে শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নেন।

নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আতিকুর রহমান বলেন, শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে আন্দোলন করেছে। তাদের হাফ ভাড়ার দাবির বিষয়টি নিয়ে মালিকপক্ষের সঙ্গে কথা হয়েছে। বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

রাজধানী ঢাকায় অধ্যয়নরত শিক্ষার্থীদের যাতায়াতের প্রধান বাহন বাস। শিক্ষার্থীদের কাছ থেকে অর্ধেক ভাড়া আদায়ের নিয়ম প্রচলিত থাকলেও নানা অজুহাতে তা মানে না অধিকাংশ বেসরকারি গণপরিবহন।

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মিলনমেলা যেন এক টুকরো ঢাকা কলেজ ক‍্যাম্পাস
সংঘর্ষের আশঙ্কায় সায়েন্সল্যাবে সতর্ক অবস্থানে পুলিশ
ঢাকা ও সিটি কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ
ট্রান্সজেন্ডার-সমকামিতার বিপক্ষে ঢাকা কলেজ শিক্ষার্থীদের প্রতিবাদ
X
Fresh