• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

বন্দরগুলোতে ৩ নম্বর সতর্ক সংকেত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:০১

মৌসুমী নিম্নচাপের কারণে চট্টগ্রাম, মোংলা ও পায়রা সমুদ্রবন্দর এবং কক্সবাজার নদী বন্দরে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। পাশাপাশি, উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

আজ মঙ্গলবার বিকেলে আবহাওয়া অধিদপ্তর এ তথ্য জানিয়েছে। এর আগে সোমবার আবহাওয়া অধিদপ্তর নদী বন্দরগুলোকে ২ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছিল।

এদিকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাস বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন বাংলাদেশের দক্ষিণপশ্চিমাঞ্চল পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। ফলে রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ ও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টির হওয়ার সম্ভাবনা রয়েছে।

এছাড়া মঙ্গলবার ভোর থেকে সকাল পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হয়েছে। সকাল ৬টা পর্যন্ত রাজধানী ঢাকায় ৩১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

আজ ঢাকায় বাতাসের গতি ও দিক ছিল ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার। যা অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ ছিল ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার।

আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী ৭২ ঘণ্টার আবহাওয়ার উন্নতি হতে পারে।

এমসি/এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীসহ ৮ অঞ্চলে কালবৈশাখীর আশঙ্কা, সতর্ক সংকেত
৬০ কিলোমিটার বেগে ঝড়ের আশঙ্কা, ৪ অঞ্চলে সতর্ক সংকেত
রাতের মধ্যেই বজ্রসহ বৃষ্টির শঙ্কা, ২ নম্বর সতর্ক সংকেত
সন্ধ্যার মধ্যে যেসব জায়গায় ঝড়ের শঙ্কা, রয়েছে সতর্ক সংকেত
X
Fresh