• ঢাকা রবিবার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫

ছিনতাইয়ের চেষ্টা, শাহ আমানতে দুবাইগামী বিমান ঘিরে রেখেছে পুলিশ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৪১ | আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ২০:০২
ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাইগামী বাংলাদেশ বিমানের বিজি-১৪৭ উড়োজাহাজ ময়ূরাক্ষী ঘিরে রেখেছে পুলিশ। উড়োজাহাজটি ছিনতাইয়ের চেষ্টা করা হয়েছে। এমন খবর পাওয়ার পরই সেটি ঘিরে রেখেছে পুলিশ ও র‌্যাব। উড়োজাহাজের ভেতরে একজন সন্দেহভাজন অস্ত্রধারী পাইলটকে জিম্মি করে রেখেছে। ভেতরে দুইজন ক্রু রয়েছে। সব যাত্রীকে নামিয়ে নিরাপদে নেয়া হয়েছে।

রোববার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে বাংলাদেশ বিমানের বিজি-১৪৭ নং ফ্লাইটটি দুবাইয়ের উদ্দেশে ঢাকা ছেড়ে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে জরুরি অবতরণ করে। বিমানটিতে চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য মঈন উদ্দীন খান বাদল ছিলেন।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে সিভিল এভিয়েশন সচিব মহিবুল হক বলেন, বিমানটির মধ্যে সন্দেহভাজন এক ব্যক্তি ও দুইজন ক্রু রয়েছেন। সন্দেহভাজনের হাতে অস্ত্র রয়েছে।

ঘটনার পরপরেই র‌্যাবের একাধিক গাড়ি বিমানবন্দরের মধ্যে প্রবেশ করেছে। বিমানবন্দরটি বর্তমানে বন্ধ রাখা হয়েছে। বিমানবন্দরে বাইরে উৎসুক জনতা ভিড় করছেন।

ওই বিমানের একজন যাত্রী জানিয়েছেন, উড়োজাহাজের ভেতরে একজন যাত্রীর হাতে আগ্নেয়াস্ত্র রয়েছে। তিনি বিদেশি। ভেতরে একটি গুলির শব্দ শোনা গেছে।

সচিব মহিবুল হক আরও বলেন, বিজি-১৪৭ ফ্লাইটে থাকা যাত্রী, ফ্লাইট, ফাস্ট অফিসার বিমান থেকে নিরাপদে বের হয়ে এসেছেন। বিমানে দুইজন ক্রু ও সন্দেহজনক রয়েছেন।

বাংলাদেশ বিমানের একাধিক কর্মকর্তা জানিয়েছেন, ঢাকা থেকে উড্ডয়নের পরে বিভিন্ন কারণে পাইলটের মনে হয় উড়োজাহাজটি ছিনতাইয়ের আশঙ্কা আছে। এ কারণে শাহ্ আমানতে এটি জরুরি অবতরণ করে।

বিমানে থাকা ক্রু ও সন্দেহভাজনকে আটকে  অভিযানে অংশ নিয়েছে নৌ কমান্ডো।

এমসি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়