• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

‘মামুন বাড়ি না ফিরে পৃথিবী ছেড়ে গেল’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ ফেব্রুয়ারি ২০১৯, ২১:১৮

দোকানে এখনও থরে থরে সাজানো আছে বেশ কয়েকটি পণ্যসামগ্রী। অক্ষত আছে জুসের কিছু প্যাকেটও। পুড়ে সেদ্ধ হয়ে গেছে আলু, চালের ড্রামটা পুড়ে হয়েছে লাল। গদিখানার সাথে মুদি দোকানদার মামুন পুড়ে ছাই হয়েছে। ও চেয়েছিল বাড়ি ফিরতে। কিন্তু বাড়ি না ফিরে পৃথিবী ছেড়ে গেল।

এভাবেই আরটিভি অনলাইনকে বলছিলেন মুদি দোকানি মামুনের বন্ধু সৌরভ।

তিনি আরও বলেন, মামুন আমার ভালো বন্ধু ছিল। আমিও এ এলাকায় থাকি। ওর দোকান থেকে সবসময় কেনাকাটা করতাম। বুধবার তার দোকানে একবার আসা হয়েছিল। অনেককিছু কিনলাম। হাসতে হাসতে বললো বৃহস্পতিবার দোকান বন্ধ করে রাতেই তার বাড়ি নোয়াখালী যাবে। শনিবারের আগে দোকান খুলবে না। কিন্তু নিয়তি কি? ভাবতেই অবাক লাগে। কয়েক মুহূর্তে মামুনসহ কত মানুষের স্বপ্ন পুড়ে ছাই হয়ে গেল।

বুধবার চকবাজার এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় মামুনের মতো অনেকেই প্রাণ হারান। এ অগ্নিকাণ্ডের ঘটনায় এখনও পর্যন্ত ৬৭ জন নিহত হওয়ার খবর প্রশাসন থেকে জানানো হয়েছে। তবে বেসরকারি হিসেবে এ সংখ্যা ৭৮ বলে উল্লেখ করা হয়েছে।

আজ বিকেলে নিহতদের স্বজনদের কাছে মরদেহ হস্তান্তর কার্যক্রম শুরু করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। জানা গেছে, এখন পর্যন্ত অন্তত ৪০ জনের লাশ শনাক্ত করে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এদের মধ্যে নোয়াখালী অঞ্চলের মানুষই বেশি।

বুধবার রাত সাড়ে দশটার পর চকবাজারের নন্দকুমার দত্ত রোডের ওয়াহেদ ম্যানসন থেকে আগুন লাগে। এরপর একে একে আশপাশের আরও কয়েকটি ভবনে ছড়িয়ে পড়ে আগুন। স্থানীয় সূত্র মতে, ওই ভবনের সামনে থাকা গাড়ির সিলিন্ডার বিস্ফোরণের কারণে আগুনের সূত্রপাত হয়।

ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট প্রায় ১৪ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হয়। ততক্ষণে ৭০ তাজা প্রাণ ঝরে গেছে। ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে আরও নয়জন। তাদের অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

এদিকে আগুন লাগার ঘটনায় শোক জানিয়েছেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। এছাড়াও বিভিন্ন মন্ত্রী ও মন্ত্রণালয়ের পক্ষ থেকেও শোক ও সমবেদনা জানানো হয়েছে।

সরকারের পক্ষ থেকে সব ধরনের সহায়তার আশ্বাস দেয়া হয়েছে এবং শ্রম মন্ত্রণালয় থেকে প্রত্যেক শ্রমিকের পরিবারকে ১ লাখ টাকা করে দেয়ার ঘোষণা দেয়া হয়েছে।

এছাড়া ঘটনাস্থল পরিদর্শন করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, পুলিশের মহাপরিদর্শক ড. জাভেদ পাটোয়ারীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এমসি/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রতিদিন আমার খোঁজ নিতে হবে মামুনি : পূজা চেরি
স্কুলছাত্র মামুনুর রশীদ, সহপাঠী চঞ্চলপুত্র!
মামুনুল হকের মুক্তি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী যা জানালেন
সব ধরনের চাঁদাবাজির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : আইজিপি
X
Fresh