• ঢাকা শুক্রবার, ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

শোকের রাতে মৃত্যুপুরী চকবাজার

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২১ ফেব্রুয়ারি ২০১৯, ০৮:৫৭ | আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:৩৭
একুশের রাতে মৃত্যুপুরীতে পরিণত হয়েছে রাজধানীর চকবাজার এলাকা। গতকাল বুধবার দিবাগত রাত সোয়া ১০টার দিকে রাজধানীর চকবাজার এলাকার নন্দকুমার দত্ত সড়কের চুরিহাট্টা মসজিদ গলির  ওয়াহিদ ম্যানশন নামের একটি পাঁচতলা আবাসিক ভবনে ভয়াবহ আগুন লাগে। এই ঘটনায় বৃহস্পতিবার সকাল নয়টা পর্যন্ত ৬৯ জনের মরদেহ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়েছে। দগ্ধ অর্ধশতাধিক ব্যক্তিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়েছে। স্থানীয় ও ফায়ার সার্ভিসের কর্মীরা মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছেন। পুড়ে যাওয়া লাশগুলো এখনও শনাক্ত করা যায়নি।

whirpool
এর আগে ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট প্রায় সাড়ে পাঁচ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে সকাল ৯টা পর্যন্ত আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি।

ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহমেদ সাংবাদিকদের জানান, উদ্ধার কাজ শেষ হওয়ার পর নিহতের সঠিক সংখ্যা জানা যাবে।

রাত ৩টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয় বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। সরু গলি হওয়ার কারণে ফায়ার সার্ভিসের গাড়ি ঘটনাস্থলে পৌঁছাতে পারেনি। চকবাজার থানার সামনে গাড়ি রেখে সেখান থেকেই পাইপের মাধ্যমে পানি নেওয়া হয় বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। এছাড়া আশপাশের ভবনের পানির ট্যাংক থেকেও পানি সংগ্রহ করে ফায়ার সার্ভিস।

আগুন লাগার পর রাত ১২টা ৪৫ মিনিট পর্যন্ত পাশের প্রায় চারটি ভবনে আগুন ছড়িয়ে পড়ে। চকবাজার এলাকার গ্যাসলাইন থেকেও ওই সময় আগুন বের হচ্ছিল। অগ্নিকাণ্ডের পর ওই এলাকার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, রাজ্জাক ভবনের নিচতলায় রাসায়নিক দ্রব্যের কারখানা ছিল।

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়