• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

চকবাজারে আগুন: নিহতের সংখ্যা বেড়ে ৬৯

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ ফেব্রুয়ারি ২০১৯, ০৮:৪১
ছবি: রয়টার্স

রাজধানীর চকবাজারের চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের ভবনগুলোতে লাগা ভয়াবহ আগুনে এখন পর্যন্ত অন্তত ৬৯টি মরদেহ উদ্ধার করার খবর পাওয়া গেছে।

বৃহস্পতিবার সকাল ৮টায় জানা গেছে, এখন পর্যন্ত ৬৯টি মরদেহ উদ্ধার করে ঢাকা মেডিকেলে আনা হয়েছে। ফায়ার সার্ভিসের কর্মকর্তারা নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছেন। পুড়ে যাওয়া মরদেহগুলো এখনো শনাক্ত করা যায়নি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) এ কে এম শাকিল নেওয়াজ ঘটনাস্থলে সাংবাদিকদের বলেন, আগুন নিয়ন্ত্রণে আনা গেলেও ভেতরে এখনও জ্বলছে। রাসায়নিকসহ বিভিন্ন দাহ্য পদার্থ থাকায় আগুন পুরো নেভাতে অনেক সময় লাগবে।

এর আগে, বুধবার রাত সাড়ে ১০টা দিকে রাজধানীর পুরান ঢাকার চকবাজার থানার শাহী মসজিদের পাশে একটি বহুতল ভবনে আগুন লেগে তা আশেপাশের ভবনে ছড়িয়ে পড়ে। অগ্নি নির্বাপক বাহিনীর ৩৭টি ইউনিট আগুন নেভাতে কাজ করছে।

জানা যায়, যে ভবনটিতে প্রথমে আগুন লেগেছে সেটি সাত তলা। নাম- ওয়াহেদ ম্যানশন। ভবনটির নিচতলায় কেমিক্যাল গোডাউন এবং প্লাস্টিক তৈরির উপকরণের দোকান রয়েছে। ভবনটির পাশের ওয়াহিদ মঞ্জিল, আমানিয়া হোটেল, রাজ হোটেল এবং উল্টা পাশের চারটি বাসায় আগুন ছড়িয়েছে।

ফায়ার সার্ভিসের উপপরিচালক দেবাশিস ভট্টাচার্য সাংবাদিকদের বলেন, যে ভবনে প্রথম আগুন লেগেছে, সেটি খুবই ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। যেকোনও সময় ধসে পড়তে পারে।
এদিকে, রাত ২টার পরে ঘটনাস্থলে উপস্থিত হন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন ও সংসদ সদস্য হাজী সেলিম।

স্থানীয়রা জানায়, চকবাজা‌রের আগুন লাগার সঙ্গে সঙ্গে ফায়ার সা‌র্ভি‌সের গাড়িগুলো ছুটে আসে। কিন্তু সরু রাস্তার কারণে তারা গা‌ড়ি নি‌য়ে ঘটনাস্থলে পৌঁছা‌তে পা‌রে‌নি।

ফায়ার সা‌র্ভি‌সের কর্মকর্তারা জানান, রাস্তা সরু থাকায় পাইপ হা‌তে দৌ‌ড়ে ঘটনাস্থলে আসতে হ‌য়ে‌ছে। দ্রুত কাজ শুরু কর‌তে পার‌লে সময় কম লাগ‌তো।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দিনাজপুরে দশ মাইলে পেট্রোল পাম্পে আগুন
রাজধানীতে পুলিশ ক্যাম্পে আগুন
প্রাইভেটকারে আগুন লেগে কৃষক লীগ নেতাসহ নিহত ২
গরু রেখে পালাল চোর, গাড়িতে আগুন দিলো জনতা
X
Fresh