• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

মেলায় নতুন সাজে শিশির রাজনের দুটি বই

আরটিভি অনলাইন ডেস্ক

  ২০ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৫৩

কবি ও গবেষক শিশির রাজনের ‘রক্তেভেজা গাড়ো পাহাড়’ ও যতীন সরকারের জ্ঞানাশ্রম (অন্তরঙ্গ সংলাপ) বই দুটি নতুন সাজে অমর একুশে গ্রন্থমেলায় এনেছে ‘বেহুলাবাংলা’। বই দুটি পাওয়া যাচ্ছে সোহরাওয়ার্দী উদ্যানের ১২৩-১২৪ নম্বর স্টলে। বই দুটির প্রচ্ছদ করেছেন আল নোমান।

টংক আন্দোলনের ইতিহাস নিয়ে রচিত ‘রক্তেভেজা গাড়ো পাহাড়’ বইটি ২০১৩ সালে প্রকাশিত হয়েছিল। আর ‘যতীন সরকারের জ্ঞানাশ্রম (অন্তরঙ্গ সংলাপ)’ শিরোনামের সাক্ষাৎকার গ্রন্থটি প্রথম প্রকাশ হয়েছিল ২০১৫ সালে। এবার পরিমার্জিত ও পুনর্মুদ্রিত সংস্করণে বই দুটি মেলায় এসেছে।

বই দুটির বিষয়ে শিশির রাজন বলেন, ‘রক্তেভেজা গাড়ো পাহাড়’ টংক আন্দোলনের ইতিহাস নিয়ে লেখা একমাত্র স্বতন্ত্র বই। এছাড়া যতীন সরকারের জ্ঞানাশ্রম (অন্তরঙ্গ সংলাপ) বইটিও পাঠকপ্রিয়তা পেয়েছে। যে কারণে বই দুটি পরিমার্জিত ও পুনর্মুদ্রিত সংস্করণে প্রকাশ করেছে ‘বেহুলাবাংলা’। তাদের প্রতি কৃতজ্ঞতা।

শিশির রাজন ১৯৮৭ সালে নেত্রকোনা জেলার বারহাট্টা উপজেলার রায়পুর গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। ছোটবেলা থেকেই তিনি লেখালেখি করেন। তার সবুজ সমুদ্রে নোঙর ও জলভূগোল নামে দুটি কবিতার বই রয়েছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তীব্র তাপপ্রবাহ বইছে চার জেলায়, বাড়বে অস্বস্তি
মান বাঁচাতে গিয়ে ফেঁসে গেলেন রাজনৈতিক কর্মী
খালেদা জিয়ার সঙ্গে রাজনৈতিক আলাপ হয়নি : মির্জা ফখরুল
অপরাজনীতি যেন চিরতরে দূর হয় : পররাষ্ট্রমন্ত্রী
X
Fresh