• ঢাকা শুক্রবার, ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

শহীদ দিবস পালনে কোনো হুমকি নেই, থাকবে চার স্তরের নিরাপত্তা : ডিএমপি কমিশনার

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:০৪ | আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:২০
২১ ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। তবে কোনো প্রকার হুমকি নেই। বললেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

whirpool
আজ মঙ্গলবার বেলা ১২টার দিকে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

ডিএমপি কমিশনার বলেন, ২১ ফেব্রুয়ারি ঘিরে কোনো ধরনের হুমকি নেই। আগামীকাল বুধবার সন্ধ্যা ৬টা থেকে কেন্দ্রীয় শহীদ মিনার ও বিশ্ববিদ্যালয় এলাকায় স্টিকারবিহীনযান চলাচল বন্ধ থাকবে।

তিনি আরও বলেন, কেন্দ্রীয় শহীদ মিনারসহ ঢাকা মহানগরীর অন্যান্য শহীদ মিনারগুলোতেও সুদৃঢ়, নিরবচ্ছিন্ন ও নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা বলবৎ থাকবে। মহানগরীর নিরাপত্তায় ১৬ হাজার পুলিশ সদস্য দায়িত্ব পালন করবেন। এর মধ্যে কেন্দ্রীয় শহীদ মিনারের নিরাপত্তায় দায়িত্ব পালন করবেন ৬ হাজার পুলিশ সদস্য।

আছাদুজ্জামান মিয়া বলেন, শহীদ মিনার ও আশপাশের এলাকায় ডগ স্কোয়াড ব্যবহার করে তল্লাশি করা হবে। আগামীকাল সন্ধ্যা ৬টা থেকে কেন্দ্রীয় শহীদ মিনার ও বিশ্ববিদ্যালয় এলাকায় স্টিকারবিহীন যান চলাচল বন্ধ থাকবে।  এ ছাড়া শাহবাগ-নীলক্ষেত মোড়ে বেষ্টনী দেওয়া হবে। এসব এলাকায় ভ্রাম্যমাণ দোকান ও হকার বসতে দেওয়া হবে না।

তিনি আরও বলেন, রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী, বিদেশি কূটনৈতিক ও ভিআইপিদের শ্রদ্ধা নিবেদন শেষে সাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। তবে সাধারণ নাগরিকদের সবাইকে পলাশী হয়ে শহীদ মিনারের প্রবেশ করতে হবে। শ্রদ্ধা নিবেদন শেষে দোয়েল চত্বর ও চানখাঁরপুল হয়ে বেরিয়ে যাবেন।

এসজে/ এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়