• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বসন্তে ঢাকায় বৃষ্টি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১০:১০

পশ্চিমা লঘুচাপের প্রভাবে আজ রোববার ভোর থেকে রাজধানীতে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। ভোর ছয়টা থেকেই আকাশ কালো মেঘে ঢেকে যায়। এরপর সাড়ে সাতটার দিকে শুরু হয় বৃষ্টি। বৃষ্টি আর বিদ্যুৎ চমকানোতে কেঁপে ওঠে ঢাকার আকাশ। পরে কিছুক্ষণ বন্ধের পর আবার শুরু হয় বৃষ্টি। এই বৃষ্টিতে ফাল্গুনের শুরুতে আবারও শীতের আমেজ ফিরে এসেছে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে শিলাবৃষ্টি হয়েছে। দেশের বিভিন্ন জায়গায় সারাদিনে থেমে থেমে আরও বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। রোববার সকাল থেকে ঢাকাতেই সবচেয়ে বেশি বৃষ্টিপাত হয়েছে। সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ঢাকায় ১৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

এদিকে বসন্তের প্রথম দিকের হঠাৎ বৃষ্টির কারণে ভোগান্তিতে পড়ে সকালে স্কুল-কলেজে যাওয়া শিক্ষার্থীরা। বৃষ্টির কারণে যানবাহন কমে যাওয়ায় অনেকেই নির্ধারিত সময়ে অফিসে পৌছাতে পারেনি। বৃষ্টিতে অনেক রোডে পানি জমতে দেখা যায়। এতে চরম দুর্ভোগে পড়েন অনেকেই।

গতকাল আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, দেশের বেশিরভাগ এলাকাতেই আজ বৃষ্টি হবে। বৃষ্টির কারণে দিনের তাপমাত্রাও কমে যাবে খানিকটা। আগামী ২৪ ঘণ্টায় লঘুচাপের প্রভাবে রংপুর, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ উপহিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। পরবর্তী ৭২ ঘণ্টা বা ৩ দিনে রাতের তাপমাত্রা ক্রমান্বয়ে হ্রাস পেতে পারে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আগামী ২৪ ঘণ্টায় ঢাকাসহ চার বিভাগে ঝড়-বৃষ্টির আভাস
বৃষ্টিপাতের রেকর্ড, যতদিন থাকবে জানাল আবহাওয়া অফিস
বজ্রপাতে কোরআনের হাফেজসহ দুই যুবকের মৃত্যু
রাতেই যেসব জেলায় ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আশঙ্কা
X
Fresh