• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

আজ ও কাল দেশজুড়ে বৃষ্টি হবে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:২৯

আজ ও আগামীকাল রোববার রাজধানী দেশের বিভিন্ন স্থানে থেমে থেমে ঝড় ও বৃষ্টি হতে পারে। যাতে পাওয়া যাবে শীতের আমেজ। পশ্চিমা লঘুচাপের কারণে মূলত বৃষ্টিপাত হতে পারে।

আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক আরটিভি অনলাইনকে বলেন, পশ্চিমা লঘুচাপের কারণে ১৬ ও ১৭ ফেব্রুয়ারি (শনি ও রোববার) দেশের বিভিন্ন স্থানে ঝড়-বৃষ্টি হবে। যা আগামীকাল সন্ধ্যা পর্যন্ত হতে পারে।

আবহাওয়া সিনপটিকে দেখা যায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ উপ-হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আজ ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ২৫ দশমিক ৮ ডিগ্রী সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ১৯ দশমিক ২ ডিগ্রী সেলসিয়াস। বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ১১ কিলোমিটার। সকালের আর্দ্রতা ছিল ৮৪ শতাংশ তবে বিকালের আর্দ্রতা দাঁড়ায় ৪২ শতাংশ।

আজ সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং চট্টগ্রাম ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে রংপুর, রাজশাহী, খুলনা ও ময়মনসিংহ বিভাগের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।

এসময় সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দিনের তাপমাত্রা এক থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে বলেও পূর্বাভাসে উল্লেখ করা হয়েছে।

এছাড়া দেশের সর্বনিম্ন তাপমাত্রা সিলেটের শ্রীমঙ্গলে ১২ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। গতকাল শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল সীতাকুণ্ডে ৩৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন

এমসি/এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৪ ঘণ্টার মধ্যে যেসব জায়গায় ঝড়-বৃষ্টি হতে পারে
বৃষ্টি-বন্যায় বিপর্যস্ত ওমান-আরব আমিরাত
শিলাবৃষ্টি ও তাপপ্রবাহ নিয়ে নতুন বার্তা
বৃষ্টির সঙ্গে পড়ল ২৫০ গ্রাম ওজনের শিলা
X
Fresh