• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ইজতেমা উপলক্ষে বিশেষ ট্রেনের ব্যবস্থা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:২১

বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ প্রতিবছরের মতো এবারও বিশ্ব ইজতেমায় আগত মুসল্লিদের নিরবিচ্ছিন্ন সেবা দিতে বিশেষ ট্রেনের ব্যবস্থা করেছে। এজন্য নির্বিঘ্ন ট্রেন চলাচল, বিশেষ ট্রেন পরিচালনা ও ট্রেনে অতিরিক্ত কোচ সংযোজন করা হয়েছে।

বুধবার রেলপথ মন্ত্রণালয়ের জনসংযোগ বিভাগের সিনিয়র তথ্য অফিসার মো. শরিফুল আলম সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়- ইজতেমায় আগত মুসুল্লিদের সেবায় রেলওয়ে কর্মসূচির মধ্যে- বিশেষ ট্রেন পরিচালনা: আখেরি মোনাজাতের আগে ও সেদিন (১৫, ১৬, ১৭ ও ১৮ ফেব্রুয়ারি)। ঢাকা-টঙ্গী-ঢাকা: জুম্মা স্পেশাল (১৫ ফেব্রুয়ারি)। ১৬ ফেব্রুয়ারি প্রথম দফা মোনাজাতে, মোনাজাত স্পেশাল ১,২,৩,৪ নামে ৪টি স্পেশাল ট্রেন ঢাকা-টঙ্গীর মধ্যে চালানো হবে। এছাড়া লাকসাম-টঙ্গী ও জামালপুর-টঙ্গী : ২টি (শুধুমাত্র ১৭ ফেব্রুয়ারি)।

১৮ ফেব্রুয়ারি দ্বিতীয় দফায় আখেরি মোনাজাতের দিন। এদিন ঢাকা-টঙ্গী আটটি, টঙ্গী-ঢাকা আটটি, টঙ্গী-লাকসাম একটি, টঙ্গী-আখাউড়া একটি, টঙ্গী-ময়মনসিংহ চারটি ও টঙ্গী-টাঙ্গাইল দুটি ট্রেন চলাচল করবে। ১২ থেকে ১৮ ফেব্রুয়ারি আখেরি মোনাজাতের পূর্ব পর্যন্ত ঢাকা অভিমুখী সব আন্তঃনগর, মেইল এক্সপ্রেস ও লোকাল ট্রেন টঙ্গী স্টেশনে দুই মিনিট করে থামবে।

১৮ ফেব্রুয়ারি আখেরি মোনাজাতের দিন সব আন্তঃনগর ট্রেন ও মেইল এক্সপ্রেস ট্রেন (আপ ও ডাউন) টঙ্গী স্টেশনে দুই মিনিট করে থামবে। ইজতেমা উপলক্ষে ১৬ থেকে ১৮ পর্যন্ত সব ডেমু ট্রেন চলাচল বন্ধ থাকবে।

বিশ্ব ইজতেমা উপলক্ষে মুসল্লিদের নিরাপদ ভ্রমণ নিশ্চিতকরণ, সার্বিক আইনশৃঙ্খলা রক্ষার্থে টঙ্গী, বিমানবন্দর, তেজগাঁও ও কমলাপুর রেলওয়ে স্টেশনে জিআরপি, আরএনবি অফিসারসহ প্রয়োজনীয় সংখ্যক ফোর্স মোতায়েন থাকবে।

আরো পড়ুন:

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকা-কক্সবাজার রুটে ৫ দিনের ‘বিশেষ ট্রেন’
ক্রেতা সংকটে বাণিজ্য মেলার সময় বাড়ানোর দাবি
ইজতেমায় আসা মালয়েশিয়ার নাগরিকের মৃত্যু
আখেরি মোনাজাত শেষ, ফিরতি পথে মুসল্লিদের ঢল
X
Fresh