logo
  • ঢাকা শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

আমিরাতে দক্ষ কর্মী পাঠাতে পদক্ষেপ নিয়েছে সরকার: প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী

মাহাবুব হাসান হৃদয়, ইউএই প্রতিনিধি
|  ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১১:২৩ | আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৫১
প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, আগামীতে দক্ষ কর্মীদের আমিরাতে পাঠানোর জন্য সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে।

bestelectronics
শনিবার দুবাইয়ে প্রবাসীদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাই ও উত্তর আমিরাতের উদ্যোগে কনস্যুলেটের কনফারেন্স রুমে শনিবার রাতে বৈধ চ্যানেলে রেমিটেন্স পাঠানোর ওপর ওই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রবাসীরা প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রীর কাছে বেশ কিছু দাবি তুলে ধরেন। ওই দাবিগুলো হলো- বৈধ চ্যানেলে টাকা প্রেরণের চার্জ প্রত্যাহার, প্রবাসীদের বন্ডের বিপরীতে ঋণের ব্যবস্থা রাখা, প্রবাসীদের লাশ দ্রুত প্রেরণ করা, প্রবাসীদের ভোটাধিকার, প্রবাসীদের জাতীয় পরিচয়পত্র দূতাবাস থেকে সংগ্রহের সু-ব্যবস্থা, আধুনিক ব্যাংকিং ব্যবস্থায় আমিরাতে জনতা ব্যাংকগুলোতে দ্রুত এটিএম বুথ স্থাপন করা, অদক্ষ নারী কর্মী পাঠানো বন্ধ করা এবং ক্ষতিগ্রস্ত নারীদের জন্য সেফ হোম খোলা। এছাড়া গত সাত বছর ধরে আমিরাতে শ্রমিক ভিসা বন্ধ থাকার বিষয়ে পদক্ষেপ নেয়া এবং দুবাই উত্তর আমিরাতের বাংলাদেশিদের একমাত্র শিক্ষা প্রতিষ্ঠান বাংলাদেশ ইংলিশ প্রাইভেট স্কুল নতুনভাবে বিনির্মাণসহ বেশ কিছু দাবি দাওয়া উঠে আসে।

মন্ত্রী এসব সমস্যা সমাধানে আগামী ১৭ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমিরাত সফরকালে আলোচনার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। অন্যদিকে রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরান বলেন, প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে এই সমস্যাগুলো তুলে ধরা হবে।

রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কনসাল জেনারেল ইকবাল হোসেন খান।

কনস্যুলেটের দূতালয় প্রধান প্রবাস লামারাং এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব আসাদুল ইসলাম। প্রকৌশলী মোহাম্মদ আবু জাফর চৌধুরী, মাহাতাবুর রহমান নাছির সিআইপি, অধ্যাপক এম এ সবুর, আয়ুব আলী বাবুল, আলহাজ্ব পেয়ার মোহাম্মদ, মাহাবুব আলম মানিক, সাইফুর রহমান, ইঞ্জিনিয়ার আবু হেনা, মোহাম্মদ শওকত মোল্লা, সৌরভ হোসেন টুটুল, ইঞ্জিনিয়ার হারুন অর রশিদ, গোলাম কাদের, ডক্টর জিনাত, অধ্যক্ষ হাবীবুর রহমান, মাঝারউল্লাহ মিয়া, শাহ মোহাম্মদ মাকসুদ, ডক্টর রেজা খান, নুর মোহাম্মদ, কাজী মোহাম্মাদ আলীসহ আরও অনেক।

অনুষ্ঠানে কনস্যুলেটের কর্মকর্তা কর্মচারীসহ সামাজিক, রাজনৈতিক, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

এ/পি

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়