DMCA.com Protection Status
  • ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬

র‌্যাগিংয়ের অভিযোগে বহিষ্কৃত ৬ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ২০:২০
গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) দুই শিক্ষার্থীকে র‌্যাগিং করার অপরাধে আজীবন বহিষ্কার হওয়া ৬ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ও কৃষি বিভাগের সহকারী অধ্যাপক ড. নাজমুল হক গোপালগঞ্জ সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন।

মামলার বিবরণীতে বলা হয়, গত শনিবার (২ জানুয়ারি) সন্ধ্যা ৭টা থেকে রাত ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কৃষি বিভাগের প্রথম বর্ষের প্রথম সেমিস্টারের ছাত্র মো. রাজেশ হোসাইন শিথিল ও মাহমুদুল হাসানকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করেন অভিযুক্ত ওই ছয় শিক্ষার্থী। দুই ছাত্রকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বাইরে গোবরা এলাকার সোবাহান সড়কের অলি সাহেবের মেসে আটকে রেখে নির্যাতন চালান তারা। অশ্লীল বক্তব্য ও অশালীন আচরণ করার পাশাপাশি দুই শিক্ষার্থীকে হুমকি দেন তারা। মোবাইল ফোনের মাধ্যমে পুরো ঘটনার ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা হয়। যা পরে ভাইরাল হয়। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মো. আশিকুজ্জামান ভূঁইয়া জানান, সোমবারের প্রক্টরিয়াল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী আজীবনের জন্য বহিষ্কৃত ছয় ছাত্রের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক নূরউদ্দিন আহমেদ জানান, ছয় ছাত্রকে আজীবনের জন্য বহিষ্কারাদেশের কপি তাদের অভিভাবকদের ঠিকানায় রেজিস্ট্রি ডাকযোগে পাঠানো হয়েছে।

মামলার আসামি ও বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন শিপন আহম্মেদ, শাহীন মিয়া, নাদিম ইসলাম, হৃদয় কুমার ধর, তূর্জয় হাওলাদার ও আশিকুজ্জামান লিমন।

গত শনিবার (২ জানুয়ারি) দুই শিক্ষার্থীকে র‌্যাগিংয়ের ভিডিও সোশ্যাল মিডিয়া ফেসবুকে ছড়িয়ে পড়লে সমালোচনার ঝড় উঠে। এরপর গত সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয় প্রশাসন বিশ্ববিদ্যালয় থেকে তাদের আজীবনের জন্য বহিষ্কার করে।

এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়