• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বুড়িগঙ্গার তীর উদ্ধারে উচ্ছেদ অভিযান চলছে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:১৮

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিওটিএ) রাজধানীর কামরাঙ্গীরচরে বুড়িগঙ্গার তীর দখল করে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালাচ্ছে। আজ মঙ্গলবার সকাল ১০টা থেকে কামরাঙ্গীরচরের নবাবচর এলাকায় এ অভিযান চলছে।

বিআইডব্লিউটিএ-এর যুগ্ম-পরিচালক মো. আরিফুর রহমান জানান, আজ সকাল থেকে পাঁচটি পাকা একতলা ভবন এবং সাতটি টিনেশেড ঘর ভাঙা হয়েছে। বিকেল ৫টা পর্যন্ত এই অভিযান চলবে। সদরঘাট থেকে গাবতলী পর্যন্ত নদীর দুই তীরে ৬০৯টি অবৈধ স্থাপনা চিহ্নিত করা হয়েছে এবং পর্যায়ক্রমে সবই ভাঙা হবে।

তিনি আরও বলেন, ‘এসব স্থাপনার মধ্যে ৫৬টি বহুতল ভবন। এগুলো আমাদের ফার্স্ট প্রায়োরিটি। নদীর জমি উদ্ধারের পর এবার স্থায়ীভাবে সংরক্ষণ করা হবে। আমরা সীমানা চিহ্নিত করে নদীর পাড়ে ওয়াকওয়ে নির্মাণ করে দিব। ভেতরে গাছ লাগিয়ে দেব, যেন কেউ পুনরায় দখল করতে না পারে।’

বিআইডব্লিউটিএ-এর জনসংযোগ কর্মকর্তা মো. মোবারক হোসেন জানান, এর আগে ২৯ জানুয়ারি থেকে তিনদিন অভিযান চালিয়ে ৪৪৪টি স্থাপনা উচ্ছেদ করা হয়। এর মধ্যে কয়েকটি বহুতল ভবনও রয়েছে। ঢাকা নদী বন্দরের আওতাধীন এলাকায় আগামী ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত এ উচ্ছেদ অভিযান চলবে।

আরও পড়ুন

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘বুড়িগঙ্গায় জলজ প্রাণী বেঁচে থাকার সুযোগ নেই’
ছুটির দিনেও বাবুবাজার ব্রিজে যানবাহনের দীর্ঘ সারি   
সুইজারল্যান্ডের কথা বলে শুটিং হয় বুড়িগঙ্গার তীরে : সাইমন
X
Fresh