• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ট্রাফিক শৃঙ্খলা পক্ষ থেকে ৫ কোটির বেশি জরিমানা আদায়

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ২৩:১১

ঢাকা মহানগরীর ট্রাফিক ব্যবস্থার উন্নয়ন, ট্রাফিক আইনের কঠোর প্রয়োগ, জনসচেতনতা এবং ট্রাফিক শৃঙ্খলা আনতে গত ১৫ জানুয়ারি থেকে শুরু হয় ট্রাফিক শৃঙ্খলা পক্ষ। আজ রোববার ডিএমপি নিউজের এক খবরে এসব তথ্য জানানো হয়।

৩১ জানুয়ারি পর্যন্ত ট্রাফিক শৃঙ্খলা পক্ষ চলার কথা থাকলেও পরবর্তী সময়ে তা আরও ২ দিন বাড়িয়ে ২ ফেব্রুয়ারি পর্যন্ত করা হয়। গত ১৫ জানুয়ারি থেকে ২ ফেব্রুয়ারি পর্যন্ত ১৯ দিনে ৫ কোটি ৭১ লাখ ৫৩ হাজার ৬০০ টাকা জরিমানা আদায় করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

এছাড়া ট্রাফিক শৃঙ্খলা পক্ষ চলাকালীন সময়ে গত ১৯ দিনে রাজধানীতে ট্রাফিক আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে অভিযানে মামলা হয়েছে এক লাখ, ১২ হাজার, ৫৫৮টি।

মামলার মধ্যে রয়েছে বাস/মিনিবাসের বিরুদ্ধে ২৪৩৩৬টি, ট্রাকের বিরুদ্ধে ৮৩৫টি, কাভার্ড ভ্যানের বিরুদ্ধে ৩১২৬টি, সিএনজি’র বিরুদ্ধে ১৪৭৪৯টি, ট্যাক্সি ক্যাবের বিরুদ্ধে ২৯টি, কার/জিপ ১১১৯২টি, মাইক্রোবাসের বিরুদ্ধে ২৭৬৮টি, পিকআপের বিরুদ্ধে ৪৯১৬টি, হিউম্যান হলারের বিরুদ্ধে ৩০৮টি, মোটর সাইকেলের বিরুদ্ধে ৪৭৫২২টি ও অন্যান্য গাড়ির বিরুদ্ধে ২৭৭৭টি মামলা দেয়া হয়েছে। এছাড়াও এ সময় ৪৭১টি গাড়ি ডাম্পিং ও ১৪১৫৭টি গাড়ি রেকারিং করা হয়।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh