• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

টিআইবির প্রতিবেদন ত্রুটিপূর্ণ ও উদ্দেশ্য প্রণোদিত: তথ্যমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ জানুয়ারি ২০১৯, ১৪:২৭

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, টিআইবির প্রতিবেদন ত্রুটিপূর্ণ ও উদ্দেশ্য প্রণোদিত। রাষ্ট্র ও দেশের মানুষকে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে অন্ধ সমালোচনার মাধ্যমে নিজেদের টিকিয়ে রাখার জন্য, বিদেশি ফান্ড পাওয়ার জন্য তারা এই ত্রুটিপূর্ণ প্রতিবেদন প্রকাশ করেছে।

বুধবার দুপুরে সচিবালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, টিআইবি যে পদ্ধতিতে দুর্নীতির ধারণাসূচক তৈরি করেছে সেটি ত্রুটিপূর্ণ। কোন মেথডে এমন ধারণাসূচক তৈরি হয়েছে তা তারা স্পষ্ট করেনি।’

তিনি বলেন, যতদূর জানি টিআইবির এই দুর্নীতিসূচক নিরূপণের মেথোডলজি তথাকথিত কিছু বিশেষজ্ঞ, ব্যবসায়ীর মতামত গ্রহণ করা এবং তাদের বিভিন্ন জায়গায় কিছু কমিটি আছে নানা নামে, সেসব কমিটির মাধ্যমে এসব তথ্য সংগ্রহ করে। অর্থাৎ তাদের মেথোডোলজিই সমস্যাগ্রস্ত।

মন্ত্রী আরও বলেন, পদ্মাসেতু নিয়ে তাদের প্রতিবেদন ভুল প্রমাণিত হওয়ার পরও তারা আজ পর্যন্ত ক্ষমা চায়নি। সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে তারা একটি প্রতিবেদন প্রকাশ করেছিল। অথচ তারা পর্যবেক্ষক ছিল না।

তথ্যমন্ত্রী আরও বলেন, বিরোধীদলকে হাতিয়ার তুলে দিতে এবং দেশের মানুষকে হেয় করতেই ত্রুটিপূর্ণ পদ্ধতিতে প্রতিবেদন তৈরি করেছে।

টিআইবির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবেন কিনা এমন প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, দুদক এরই মধ্যে তাদের প্রতিবেদনের ব্যাখ্যা চেয়েছে। আমি টিআইবিকে বলবো আপনারা কোন তথ্যের ভিত্তিতে এই প্রতিবেদন তৈরি করেছেন তা দুদকের কাছে বলুন।

আরও পড়ুন

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সরকারি চাকরিজীবীদের সম্পদ বিবরণী নিয়ে টিআইবির উদ্বেগ
অভিজ্ঞতা ছাড়াই টিআইবিতে চাকরি
অগ্নিকাণ্ডের দায় এড়ানোর চেষ্টা চলছে : টিআইবি
টিআইবির গবেষণা প্রতিবেদনের বিরুদ্ধে বিআরটিএর প্রতিবাদ
X
Fresh