• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

দেশের বেশিরভাগ হাসপাতালে কমছে না অনিয়ম

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ জানুয়ারি ২০১৯, ০৮:৪৪

প্রধানমন্ত্রীর হুঁশিয়ারির পরও দেশের বেশীরভাগ হাসপাতালে কমছে না অনিয়ম। এখনো রয়েছে বিস্তর অভিযোগ। অধিকাংশ কর্তব্যরতরা চিকিৎসকরা সঠিক সময়ে আসছেন না কর্মস্থলে।

নওগাঁ সদর মেডিকেল কলেজ হাসপাতালে সময়মত অফিসে আসছেন না বেশিরভাগ ডাক্তার। হাসপাতালের রেজিস্টার খাতায় দেখা যায়, চলতি মাসে নাক কান গলা বিশেষজ্ঞ ডাঃ তারেক হোসেন ২৬ থেকে ২৯ জানুয়ারি পর্যন্ত ছুটি নিলেও, হাসপাতালে আসা বন্ধ করেন ২৪ জানুয়ারি ২ দিন আগে থেকেই।

অন্যদিকে, মঙ্গলবার, বিশেষজ্ঞ ডাঃ ইস্কান্দার হোসেন তার অফিস সময় সকাল ৯ হলেও তিনি সকাল ১১ পর্যন্তও অফিসে আসেননি।

নওগাঁ মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ রঊশন আরা খানম এর বিষয়ে কর্মচারীরা জানান, তিনি বিশেষ ট্রেনিং এর জন্য বর্তমানে ঢাকায় অবস্থান করছেন। পরে সাংবাদিকদের আসার খবরে চিকিৎসকরা দ্রুত হাসপাতালে আসেন।

এদিকে সিরাজগঞ্জে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা জেনারেল হাসপাতালে চিকিৎসক সংকটে ব্যাহত হচ্ছে সেবা। এখানে চিকিৎসকদের ৫৭টি পদের মধ্যে ২৭টি পদই খালি। আউটডোরে প্রতিদিন নয় জন চিকিৎসকর থাকার কথা থাকলেও বসছেন চার থেকে পাঁচ জন চিকিৎসক।

এদিকে, খুঁড়িয়ে খুঁড়িয়ে চলছে সিলেটের এম এজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল। ৫০০ বেডের হাসপাতালে মঙ্গলবার পর্যন্ত রোগী ভর্তি আছে ২ হাজার ১৪১ জন। ওয়ার্ডে সেবা না পেয়ে মেঝেতে স্থান হয়েছে অনেক রোগীর।

এদিকে, চট্টগ্রামে প্রধানমন্ত্রীর হুশিয়ারির পর হাসপাতালে বেড়েছে চিকিৎসকদের উপস্থিতি। তবে সেবা নিয়ে অভিযোগের কমতি নেই ভুক্তভোগীদের। দালালদের দৌরাত্ম্যে অতিষ্ঠ রোগী ও স্বজনরা।

এছাড়া খুলনা, রাজশাহী, বরিশালে সরকারি হাসপাতালগুলোতে চিকিৎসা সেবায় ডাক্তারদের অবহেলার অভিযোগ উঠেছে। আগে থেকে আসন আর যন্ত্রপাতির অভাবে থাকা হাসপাতালগুলোতে অন্তত চিকিৎসকরা দায়িত্বে অবহেলা করবেন না এমন আশা রোগীদের।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাসপাতালের কার্ডিয়াক আইসিইউ পুড়ে ছাই, রক্ষা পেল ৭ শিশু
হাসপাতালে ফেলে যাওয়া নবজাতক দত্তক পেলেন সেবিকা
রাজধানীর শিশু হাসপাতালে আগুন
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, চলতি বছরে ২৪
X
Fresh