• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

আরটিভির সাংবাদিকের ওপর হামলার ঘটনায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তদন্ত কমিটি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ জানুয়ারি ২০১৯, ১৯:০৪

রাজধানীর মুগদা মেডিকেল কলেজ ও হাসপাতালে অনিয়মের খবর সংগ্রহ করতে গিয়ে আরটিভির দুই সাংবাদিককে হামলার ঘটনায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে তিন সদস্যের এক তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের নির্দেশে স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম এই কমিটি গঠন করে সাত দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলেছেন।

মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে কমিটিতে অন্যরা হলেন- স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল) অধ্যাপক ডা. মোহাম্মদ আলী এবং মন্ত্রণালয়ের সিনিয়র সহকারি সচিব মো. শাহাদত হোসেন।

এদিকে এক বিবৃতিতে মুগদা হাসপাতালে গণমাধ্যম কর্মীদের সঙ্গে সৃষ্ট ঘটনাকে অনাকাঙ্ক্ষিত বলে অভিহিত করে স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, হাসপাতালে এ ধরনের ঘটনা দুঃখজনক এবং কারো কাছেই কাম্য নয়।

ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি আশ্বাস প্রদান করেন।

উল্লেখ্য, মঙ্গলবার দুপুর বারোটার দিকে রাজধানীর মুগদা মেডিকেল কলেজ ও হাসপাতালে অনিয়মের খবর সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হন আরটিভির প্রতিবেদক সোহেল রানা ও ক্যামেরাম্যান নাজমুল হোসেন সায়মন।

হামলার শিকার নাজমুল হোসেন সায়মন আরটিভি অনলাইনকে জানান, সংবাদ সংগ্রহে গেলে প্রথমে হাসপাতালের নিরাপত্তারক্ষীরা বাধা দিয়ে পরিচালকের অনুমতি নিতে বলে। পরে পরিচালকের কক্ষে গেলে তিনি সাংবাদিকদের নিয়ে বিষোদগার করে বলেন, সাংবাদিকদের কারণেই প্রধানমন্ত্রী ডাক্তারদের ওপর কড়াকড়ি করেছেন। হাসপাতালে কোনও সাংবাদিক প্রবেশ করা যাবে না।

তিনি জানান, এসময় আমরা হাসপাতাল থেকে বের হয়ে রাস্তায় রোগীদের বক্তব্য নিতে গেলে হাসপাতালের কর্মীরা ফের বাধা দেয়। ক্যামেরার লেন্স ভেঙে ফেলে। তাদের সঙ্গে বাকবিতণ্ডার একপর্যায়ে প্রতিবেদক সোহেল রানার ওপর হামলা করেন দুর্বৃত্তরা।

এসজে/এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh