• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বিদেশি বিনিয়োগ ব্যবস্থা সহজ করতে হবে: বাণিজ্যমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ জানুয়ারি ২০১৯, ২৩:২৭

বিদেশি বিনিয়োগকারীরা যেন বাংলাদেশে সহজভাবে বিনিয়োগ করতে পারে, সেজন্য বাণিজ্যমন্ত্রণালয়ে ‘লাল ফিতার দৌরাত্ম্য’ কমানোর ওপর বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে। বললেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) বিকেলে সচিবালয়ে নিজ দপ্তরে ঢাকায় নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত রেনসে তিরিংকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা বলেন বাণিজ্যমন্ত্রী।

বাণিজ্যমন্ত্রী বলেন, তারা (বিদেশি বিনিয়োগকারী) বাংলাদেশে বিনিয়োগ করতে চায়। কিন্তু বিনিয়োগ করতে পথে পথে অনেক বাধা। এটা সমস্যা, ওটা সমস্যা। সমস্যা দূর করতে হবে।

টিপু মুনশি বলেন, আমরা চাই আমাদের দেশে বিদেশি বিনিয়োগ আসুক। আমরা এজন্য সবকিছু সহজ করতে চাই। এখানে বিনিয়োগ করে রিটার্ন নিয়ে যাওয়াও অনেক বাধা আছে বলে বিদেশিরা বলছে। আমি একটা একটা করে দেখতে চাই কোথায় বাধা রয়েছে এবং এগুলো কিভাবে দূর করা যায়। যারা এ দেশে বিনিয়োগ করবে তারা তো লাভ নিয়ে যাবে?

বিদেশি বিনিয়োগকারীদের আনার সময় ওয়েলকাম করব যে, আসো টাকা নিয়ে আসো, আর প্রফিট করে ফেরত নিয়ে যাওয়ার সময় আটকে রাখব, সেটা তো ফেয়ার নয়। আমাদের কমিটমেন্ট অনুযায়ী দিতে হবে। বাধা হলে তো তারা নিরুৎসাহিত হবে। এ বিষয়ে আমাদের কমিটিও কাজ করছে।

টিপু মুনশি বলেন, দেশটা তো আমাদের। এমন কোনো নিউজ না করা উচিত যেটা দেশটার ক্ষতি করবে। আমার নিজের কোনো ফেসবুক অ্যাকাউন্ট নেই, ব্যবহারও করি না। তবে শুনি ফেসবুকে অনেক গুজব চলে।

আরসি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগ চেয়েছেন রাষ্ট্রপতি
জীবাশ্ম জ্বালানিতে বিনিয়োগ বন্ধে রাজধানীতে র‌্যালি
গভীর সমুদ্র থেকে গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত, বিদেশি বিনিয়োগ আহ্বান
আকর্ষণীয় বিনিয়োগ পরিবেশ সৃষ্টিতে সহায়তা করবে যুক্তরাষ্ট্র 
X
Fresh