• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

‘আপনি নেতৃত্ব নেন, আমি আপনার পেছনে আছি’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ জানুয়ারি ২০১৯, ১৫:০৭
ছবি-সংগৃহীত

সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত নতুন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে উদ্দেশ্য করে বলেছেন, আপনি নেতৃত্ব নেন। আমি আপনার পেছনে আছি।

বৃহস্পতিবার জাতীয় রাজস্ব বোর্ডে (এনবিআর) ‘সাবেক অর্থমন্ত্রীকে বিদায়ী শুভেচ্ছা ও বর্তমান অর্থমন্ত্রীকে শুভেচ্ছা স্বাগতম’ শীর্ষক অনুষ্ঠানে আবুল মাল আবদুল মুহিত এ কথা বলেন।

আবুল মাল আবদুল মুহিত বলেন, আমি চলে যাব এটা আমি আগে থেকেই জানতাম। আমি কিছু পদক্ষেপ আগে থেকেই নিয়ে রেখেছি। প্রতিবারই আমরা বাজেট আলোচনা জানুয়ারি-ফেব্রুয়ারিতে শুরু করতাম। আমি এবার ডিসেম্বরে বাজেট আলোচনা শুরু করে দিয়েছি।

নতুন অর্থমন্ত্রীকে উদ্দেশ্য করে মুহিত বলেন, আগামী অর্থবছরের জন্য একটা বাজেট কাঠামো আমি তৈরি করেছি। আপনি এটা অর্থমন্ত্রণালয়ে পাবেন। এটা ধরে আপনি বাজেট করতে পারবেন।

মুস্তফা কামালের দৃষ্টি আকর্ষণ করে সাবেক এ অর্থমন্ত্রী আরও বলেন, আজকে আমি কিছু অঙ্গীকার করছি। এগুলো আগামী বছরের বাজেটে তৈরি করে রেখে এসেছি। আপনি চাইলে এটা ধরে কাজ করতে পারবেন। এছাড়া যখনই প্রয়োজন হবে সহযোগিতার জন্য আসবেন। আমি ফ্রি থাকবো।

মুহিত বলেন, গত ১০ বছরে আমরা যা অর্জন করেছি এর পেছনে আছেন ১ জন। তিনি হলেন মাননীয় প্রধানমন্ত্রী। তিনি আমাকে বুড়ো বয়সে দায়িত্ব দিয়েছেন। প্রধানমন্ত্রীর আচরণ অনেক প্রোগ্রেসিভ ছিল। এটাও বাংলাদেশের উন্নয়নের অনেক বড় একটা কারণ।

আরো পড়ুন:

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আইএমএফের টার্গেট কখনও পূরণ করা যাবে না : অর্থমন্ত্রী
X
Fresh