• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

চীন পর্যন্ত রেললাইন সম্প্রসারণ করবে সরকার: রেলমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ জানুয়ারি ২০১৯, ২০:৩৮

পঞ্চগড় থেকে বাংলাবান্ধা ও চিলাহাটি হয়ে ভারতের হলদিবাড়ি এবং কক্সবাজার থেকে মিয়ানমার ও চীন পর্যন্ত রেললাইন সম্প্রসারণ করা হবে। এছাড়া যাত্রীসেবার মান বাড়াতে এবং রেলওয়েকে আধুনিক মানের করতে দ্রুতগতির (হাইস্পিড) ট্রেন চালু করবে সরকার। ২০৩০ সাল পর্যন্ত রেলওয়ের গুরুত্বপূর্ণ এসব পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। জানালেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন ।

আজ বুধবার দুপুরে পঞ্চগড়ে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে জেলা পর্যায়ের বিভিন্ন বিভাগের কর্মকর্তা ও রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, উন্নত দেশ গড়ে তোলার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ভিশন নিয়ে এগিয়ে যাচ্ছেন, তা বাস্তবায়ন করতে হবে। সবাইকে সত্যিকার দেশপ্রেমিক হয়ে সততা, নিষ্ঠা ও একাগ্রতার সাথে দায়িত্ব পালন করতে হবে।

রেলপথ মন্ত্রী বলেন, স্বাধীনতাবিরোধী অপশক্তি বাংলাদেশের মাটিতে যেন আর মাথাচাড়া দিয়ে উঠতে না পারে, সে জন্য আমাদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। যারা মুক্তিযুদ্ধকে বিতর্কিত করে, দেশের স্বাধীনতা সার্বভৌমত্বকে বিতর্কিত করে, তাদের রাজনীতি করার অধিকার নেই। মুক্তিযুদ্ধকে বিগত দিনে বিতর্কিত করা করেছে, তার সঠিক ইতিহাস আগামী প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। রাজাকারদেরও চিহ্নিত করতে হবে, যারা এখনো দেশের বিরুদ্ধে নানা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

রেলমন্ত্রী আরও বলেন, একটি অপশক্তি একসময় বাংলাদেশের কৃষি খাত এবং রেলওয়েকে ধ্বংস করে দিয়েছিল। ১৯৯১ সালে প্রায় ১০ হাজার রেল কর্মচারীকে সেই দুর্ভোগ পোহাতে হয়েছে। বর্তমান সরকার এই রেলওয়ে খাতে উন্নয়নের জন্য নানা পরিকল্পনা গ্রহণ করেছে।

জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে মতবিনিময় সভায় রেলওয়ে পশ্চিম জোনের (লালমনিরহাট ডিভিশন) জেনারেল ম্যানেজার মিজানুর রহমান, পঞ্চগড় পুলিশ সুপার গিয়াস উদ্দিন আহাম্মেদ, পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায় লে. কর্নেল মহিউস সুন্নাহ, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ গোলাম আজম, পঞ্চগড় পৌর মেয়র মো. তৌহিদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আনোয়ার সাদাত সম্রাট, বিভিন্ন উপজেলার উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা পরিষদ চেয়ারম্যান, সাংবাদিকসহ জেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মানুষের ভাগ্য পরিবর্তনে কেউ কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী
ট্রাফিক তেজগাঁও বিভাগের ব্যবস্থাপনার প্রশংসা করলেন প্রধানমন্ত্রী
দেশবাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়ে যে বার্তা দিলেন প্রধানমন্ত্রী
মুন্সীগঞ্জে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ 
X
Fresh