• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

রাজধানীর বারিধারা থেকে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র উদ্ধার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ জানুয়ারি ২০১৯, ১৭:৪৪

রাজধানীতে একটি বাসা তল্লাশি করে অর্ধশত ডেটোনেটরসহ পিস্তল, শটগান ও অ্যামুনেশন্স উদ্ধার করেছে ডিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের ট্রান্সন্যাশনাল ক্রাইম বিভাগ। গত বৃহস্পতিবার ডিওএইচএস বারিধারা এলাকার একটি বাসা থেকে আদালতের পরোয়ানা নিয়ে এগুলো উদ্ধার করা হয়। ঢাকা মেট্রোপলিটন পুলিশের অফিসিয়াল নিউজ পোর্টালে শুক্রবার এ তথ্য জানানো হয়।

এ ব্যাপারে ক্যান্টনমেন্ট থানায় পৃথক তিনটি মামলা দায়ের করা হয়েছে।

উদ্ধারকৃত অস্ত্রগুলির মধ্যে রয়েছে ৫০টি ডেটোনেটর, ম্যাগজিনসহ ২টি বিদেশি পিস্তল, ১১ রাউন্ড পিস্তলের গুলি, ম্যাগজিনসহ ২টি শটগান, ২ রাউন্ড শটগানের কার্তুজ। এছাড়াও ঘটনাস্থল থেকে ৭টি জিহাদী বই, ৩ লাখ টাকা এবং ৩ লাখ বাংলাদেশি জাল টাকা উদ্ধার করা হয়।

ট্রান্সন্যাশনাল ক্রাইম বিভাগ সূত্রে জানা গেছে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ট্রান্সন্যাশনাল ক্রাইম বিভাগ জানতে পারে রাজধানীর ক্যান্টনমেন্ট থানাধীন বাড়ি নং- ১৮৪ (তৃতীয় তলা), রোড নং- ০২, ডিওএইচএস, বারিধারার এই বাসায় নিষিদ্ধ জঙ্গী সংগঠনের সাথে সম্পৃক্ত একটি চক্র অস্ত্রগুলি ও বিস্ফোরকসহ বসবাস করছে। এমন তথ্যের ভিত্তিতে বিজ্ঞ আদালত থেকে তল্লাশি পরোয়ানা নিয়ে গত বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) সকালে বাসাটিতে তল্লাশি চালানো হয়। এসময় বাসাটিতে কেউ না থাকায় দরজা ভেঙে প্রবেশ করে বাসা তল্লাশি করা হয়। তল্লাশিকালে জননিরাপত্তা বিঘ্নকারী নাশকতামূলক জঙ্গী কার্মকাণ্ডে ব্যবহার্য অস্ত্র-গুলি ও ডেটোনেটর উদ্ধার করা হয়। জড়িতদের শনাক্তকরণ ও গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

আরও পরুন

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আজ ৩ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়
রাজধানীতে ফেসবুকে পোস্ট দিয়ে ট্রান্সজেন্ডার নারীর আত্মহত্যা
বৃষ্টি প্রার্থনায় রাজধানীতে ইসতিসকার নামাজ আদায়
রাজধানীর শ্যামবাজার ঘাটে লঞ্চে আগুন
X
Fresh