• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

কূটনীতিকদের সমর্থন ও সহযোগিতা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ জানুয়ারি ২০১৯, ২২:৫১

সরকারের আগামীর পথ চলায় কূটনীতিকদের সমর্থন ও সহযোগিতা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

বৃহস্পতিবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বিদেশি কূটনীতিকদের ব্রিফ করার সময় তিনি এ আহ্বান জানান।

তৃতীয় মেয়াদে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের যাত্রা শুরুর পর আজই প্রথম আনুষ্ঠানিকভাবে বিদেশিদের ব্রিফ করলেন নতুন পররাষ্ট্রমন্ত্রী।

এসময় তিনি ভোট পরবর্তী ঘটনাগুলোর বিষয়ে বিদেশিদের উদ্বেগ নিরসন ও বিদেশি বিনিয়োগ বাড়াতে ১০ বছরে সরকারের সাফল্য তুলে ধরেন।

এ কে আবদুল মোমেন কূটনীতিকদের জানান, রোহিঙ্গা সঙ্কট দীর্ঘস্থায়ী হলে প্রতিবেশী ভারত, চীনসহ এশিয়ার দেশগুলো নিরাপত্তা হুমকিতে পড়বে। এমনকি বৈশ্বিকভাবে সবার স্বার্থ বিঘ্নিত হওয়ার আশঙ্কা রয়েছে।

বৈঠকে অর্থনৈতিক কূটনীতি, ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধি, আঞ্চলিক এবং আন্তঃরাষ্ট্রীয় সম্পর্ক ও যোগাযোগ বাড়ানো, দক্ষিণ-দক্ষিণ সহযোগিতা জোরদার, সম্ভাবনায় ব্লু-ইকোনমি এবং কানেক্টিভিটি বাড়ানো কথা তুলে ধরেন পররাষ্ট্রমন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশে সুশাসন প্রতিষ্ঠায় জোরালো জিরো টলারেন্স নীতি বজায় রাখার মাধ্যমে ‘দুর্নীতি’ নির্মূলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন। তিনি বাণিজ্য ও বিনিয়োগ, সরকারি-বেসরকারি অংশীদারিত্ব এবং যুব ও নারী ক্ষমতায়নের ক্ষেত্রেও আন্তর্জাতিক সম্প্রদায়ের সহযোগিতা কামনা করেন।

জনগণের ক্ষমতায়ন ও উন্নয়ন, শান্তির সংস্কৃতি ও অটিজম সচেতনতা বিষয়ে বাংলাদেশের উদ্যোগে গৃহীত ইউএনজিএ প্রস্তাবনার উল্লেখ করে তিনি বিশ্বে শান্তি ও স্থিতিশীলতা প্রতিষ্ঠা ও বজায় রাখার ক্ষেত্রে বাংলাদেশের অব্যাহত প্রচেষ্টার ওপর জোর দেন। এছাড়া, তিনি আঞ্চলিক সহযোগিতা জোরদারে তার আগ্রহের বিষয়টিও ব্যক্ত করেন।

ঢাকাস্থ সব কূটনৈতিক মিশনের প্রতিনিধি ও প্রধানরা ব্রিফে অংশ নেন। এ ছাড়া পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, সচিবসহ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এমসি / এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোহিঙ্গাদের জন্য ইউএনডিপি’র বড় তহবিল গঠনের আহ্বান প্রধানমন্ত্রীর
আত্মতুষ্টি নয়, আগামী পাঁচ বছর দেশ পাহারা দেবো : পররাষ্ট্রমন্ত্রী
২০৩২ সাল পর্যন্ত জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চান প্রধানমন্ত্রী
সিরিজ জয়ের পর রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন 
X
Fresh