• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

ডিএসসিসির ৫দিনের ভেজালবিরোধী অভিযানে ২৯ জনকে কারাদণ্ড

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ জানুয়ারি ২০১৯, ১৮:৫৩

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) পক্ষ থেকে পাঁচদিনে খাদ্যে ভেজালবিরোধী অভিযানে মোট ২৯ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়েছে। সেই সঙ্গে একটি হোটেল সিলগালা, ৫টি প্রতিষ্ঠানকে সতর্ক এবং মোট ১১ লাখ ৪৯ হাজার টাকা জরিমানা আদায় করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ভ্রাম্যমাণ আদালত।

ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন আনুষ্ঠানিকভাবে গত রোববার (১৩ জানুয়ারি) ধানমন্ডি এলাকা থেকে এ অভিযান উদ্বোধন করেন।

ডিএসসিসির পাঁচটি অঞ্চলের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে কর্পোরেশনের ৫টি অঞ্চলে এসব অভিযান পরিচালিত হয়।

অভিযানের শেষ দিন আজ বৃহস্পতিবার এলিফ্যান্ট রোড ও গাউসিয়া এলাকায় ডিএসসিসির ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ওয়ান স্টপ ফাস্টফুডের ব্যবস্থাপক আবু বকর সিদ্দিককে ৩ দিন এবং লুৎফা হোটেলের সোলাইমানকে ৫ দিনের কারাদণ্ড দেয়া হয়। এ ছাড়া অষ্টব্যাঞ্জন রেস্টুরেন্টকে ২৫ হাজার, নান্না বিরিয়ানিকে ১০ হাজার এবং মামুন বিরিয়ানিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ছাড়া খিলগাঁও এলাকায় পরিচালিত অভিযানে বিসমিল্লাহ হোটেলকে ১০ হাজার, ছোনার হোটেলকে ৫ হাজার, জাফরান হোটেলকে ৫ হাজার এবং নিউ বিরিয়ানিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে পুনার ঢাকার নাজিমউদ্দিন রোড এলাকায় পরিচালিত অভিযানে ঢাকাইয়া ডাইন, খানাদানা রেস্টুরেন্ট, রিজিক রেস্তোরাঁ এবং মামুন বিরিয়ানিকে সতর্ক করে দেয়া হয়।পাশাপাশি মিতালি হোটেলকে ১০ হাজার, নীরা হোটেলকে ১০ হাজার এবং ক্যাফে রাজধানীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বেচারাম দেউড়ি এলাকায় পরিচালিত অভিযানে হোটেল চাঁন মিয়াকে ৫ হাজার, সিলেট খাবার হোটেলকে ৫ হাজার এবং আরও তিনটি প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।

সায়েদাবাদ বাসস্ট্যান্ড এলাকায় পরিচালিত অভিযানে ক্যাফে খাজা হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ২০ হাজার এবং ক্যাফে হাজি হোটেল অ্যান্ড রেস্তোরাঁকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

আরো পড়ুন:

আরসি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাড়তি দামে পণ্য বিক্রি করায় ৫ প্রতিষ্ঠানকে জরিমানা
চাঁদপুরে জাটকা ধরার অভিযোগে ১০ জেলে আটক 
জয়পুরহাটে বিআরটিএ ও পাসপোর্ট অফিসে যৌথ অভিযান
আখাউড়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান
X
Fresh