• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

প্রধানমন্ত্রীর স্বাক্ষর জালের মূলহোতাসহ প্রেপ্তার ৬

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ জানুয়ারি ২০১৯, ১৮:০৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বাক্ষর হুবহু জাল করে কোটি টাকা আত্মসাতের অভিযোগে চক্রের মূলহোতা হেলাল উদ্দিনসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে সিআইডি। আজ মঙ্গলবার গত ২৯ নভেম্বর গ্রেপ্তার হওয়া তিনজনকে মিডিয়ার সামনে হাজির করা হয়। তবে বাকি তিনজনকে অধিক তদন্তের স্বার্থে মিডিয়ার সামনে হাজির করা হয়নি বলে জানান সিআইডি কর্মকর্তা সৈয়দা জান্নাত।

তিনি বলেন, গতবছর ২৯ নভেম্বর এই চক্রের তিনজনকে গ্রেপ্তার করা হয়। বাকি তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে গত সোমবার। তবে তদন্তের স্বার্থে তাদের নাম প্রকাশ ও তাদেরকে মিডিয়ার সামনে হাজির করা সম্ভব না।

গত ২৯ নভেম্বর গ্রেপ্তার হওয়া তিনজন হলেন- মো. হেলাল উদ্দিন (৫৫), মো. এনামুল হক (৪৮), নাজমুল হাবিব (৫৪)।

সৈয়দা জান্নাত বলেন, পল্লবী থানাধীন এলাকা থেকে জাল স্বাক্ষর চক্রের মূলহোতা হেলাল উদ্দিনসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়। তিনি প্রধানমন্ত্রীর জাল স্বাক্ষর তৈরি করতেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের লোগো ও চিঠি এক কম্পিউটারের দোকান থেকে মাত্র ৫০০ টাকার বিনিময়ে প্রিন্ট করিয়ে তারা প্রধানমন্ত্রীর ভাবমূর্তি নষ্ট করার লক্ষ্যে ষড়যন্ত্রমূলকভাবে জালিয়াতি করতেন।

তিনি আরও বলেন, আসামিরা প্রধানমন্ত্রীর কার্যালয়ের লোগোযুক্ত চিঠিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাল স্বাক্ষরসহ বাংলাদেশ ব্যাংকের গভর্নর, দুদক চেয়ারম্যান, এনবিআরের চেয়ারম্যান, এনএসআই প্রধানের জাল স্বাক্ষর করে বিভিন্ন মানুষের কাছ থেকে কোটি কোটি টাকা আত্মসাৎ করেন।

গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাল স্বাক্ষরসহ বাংলাদেশ ব্যাংকের গভর্নর, দুদক চেয়ারম্যান, এনবিআরের চেয়ারম্যান, এনএসআই প্রধানের স্বাক্ষর জালের প্যাডের পাতা, প্রধানমন্ত্রীকে জড়িয়ে বিভিন্ন মানহানিকর কথাবার্তার ভিডিও ক্লিপ ও প্রতারণার কাজে ব্যবহৃত পাঁচটি মোবাইল জব্দ করা হয়।

আরও পড়ুন

আরসি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৯ মার্চ : ইতিহাসে আজকের এই দিনে
শিক্ষা-সেবা-গবেষণায় প্রাধান্য দেবে বিএসএমএমইউ : নতুন উপাচার্য
বিএনপির মন্ত্রীদের বউরা ভারত থেকে শাড়ি এনে বিক্রি করত : প্রধানমন্ত্রী
‘অকৃতজ্ঞরা ভুলে যায় জিয়াকে মেজর জেনারেল বানিয়েছিল আওয়ামী লীগ’
X
Fresh