• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মিরপুরে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ, বিক্ষোভ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ জানুয়ারি ২০১৯, ১২:১২

টানা চতুর্থ দিনের মতো মিরপুরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন পোশাক শ্রমিকরা। সরকারি মজুরি কাঠামো বৃদ্ধি ও বাস্তবায়নের দাবিতে বুধবার সকাল থেকেই পল্লবী-কালশী সড়কে অবস্থান নিয়ে তারা বিক্ষোভ করছেন এবং বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

শ্রমিকরা সড়কে অবস্থানের কারণে ওই এলাকায় তীব্র যানজট সৃষ্টি হয়েছে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে অতিরিক্তি পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া সাভার, আশুলিয়া, গাজীপুর এবং রাজধানীর উত্তরা ও দক্ষিণখান এলাকায় শ্রমিকদের জড়ো হওয়ার খবর পাওয়া গেছে।

শ্রমিকদের অভিযোগ, তাদের জন্য সরকার ঘোষিত নতুন বেতন কাঠামো নির্ধারণ করলেও মালিকপক্ষ তা দিচ্ছে না। নতুন বেতনের দাবি জানালেও উল্টো হুমকি-ধমকি দিচ্ছে তারা।

পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জানান, সকাল থেকেই কালশী ২২তলা স্ট্যান্ডার্ড গার্মেন্টের সামনে শ্রমিকরা জড়ো হতে থাকেন। এর পর মূল সড়কে অবস্থান নিয়ে তারা বিক্ষোভ করছেন। শ্রমিকদের বিক্ষোভের কারণে সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

প্রসঙ্গত, সরকারি মজুরি কাঠামো বৃদ্ধি ও বাস্তবায়নের দাবিতে গত কয়েক দিন ধরেই আন্দোলন করছেন পোশাককর্মীরা। গতকাল মঙ্গলবারও কালশীতে পোশাক শ্রমিকরা অবস্থান নিলে পুলিশের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এমনকি মঙ্গলবার সাভারে শ্রমিক আন্দোলনে পুলিশ গুলি চালালে সুমন মিয়া (২৫) নামে এক পোশাককর্মী নিহত হন। এ ছাড়া রাজধানীর দক্ষিণখানে পুলিশের সঙ্গে সংঘর্ষে ১০ পোশাক শ্রমিক আহত হন।

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চতুর্থ দিনেও উত্তাল চুয়েট, সড়ক অবরোধ
মিরপুর স্টেডিয়াম পরিদর্শন করলেন আইসিসির প্রতিনিধি দল
শ্রীপুরে শ্রমিককে পিটিয়ে হত্যার অভিযোগ 
মিরপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, এক পরিবারের দগ্ধ ৬
X
Fresh