• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

নতুনদের মন্ত্রী বানিয়েছি ভবিষ্যৎ প্রজন্মকে প্রস্তুত করতে : প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ জানুয়ারি ২০১৯, ২২:৫৪

নতুনদের মন্ত্রী বানিয়েছি এর মানে এই নয় যে, পুরোনোরা ব্যর্থ ছিলেন। পুরোনোরা সফল ছিলেন বলেই দেশ আজ অনেক দূর এগিয়েছে। নতুনদের মন্ত্রী বানিয়েছি ভবিষ্যৎ প্রজন্মকে প্রস্তুত করার জন্য। মন্ত্রিসভার সব সদস্যকে কঠোর নজরদারিতে রাখা হবে। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ (মঙ্গলবার) গণভবনে নতুন মন্ত্রিসভা ও আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সঙ্গে মতবিনিময় সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, পুরোনো মন্ত্রীরা সফল ছিল বলেই দেশ আজ অনেক দূর এগিয়েছে। তাই তাদের ব্যর্থতা নয়, ভবিষ্যত প্রজন্মকে প্রস্তুত করার জন্যই মন্ত্রিসভায় পুরোনোদের বাদ দিয়ে নতুনদের স্থান দেয়া হয়েছে।

এসময় নিজেদের মেধা আর দক্ষতা দিয়ে মন্ত্রণালয়ের কাজের মাধ্যমে পুরনোদের সফলতাকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে, নতুন মন্ত্রীদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

একইসঙ্গে মন্ত্রিসভার সবাইকে কঠোর নজরদারিতে রাখারও ঘোষণা দেন আওয়ামী লীগ সভাপতি। সভায় নব নির্বাচিত মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গঠিত নতুন মন্ত্রিসভায় এবার ৪৭ জনের মধ্যে ২৭ জনই নতুন মুখ। তবে সবশেষ মন্ত্রিসভায় না থাকলেও অতীতে আওযামী লীগের মন্ত্রিসভায় ছিলেন এমন সদস্য রয়েছেন চারজন। এই দুই মিলিয়ে ৩১ জন সদস্য নতুন মন্ত্রিসভার নতুন মুখ।

এবার মন্ত্রিসভায় প্রথমবার এসে পূর্ণমন্ত্রী হয়েছেন ৯ জন। ১৯ প্রতিমন্ত্রীর মধ্যে ১৫ জনই এবার প্রথমবারের মতো মন্ত্রিসভায় এসেছেন। উপমন্ত্রী তিনজনই এবার প্রথমবার মন্ত্রিসভায় ঠাঁই পেয়েছেন।

আরো পড়ুন:

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আমদানি-রপ্তানিতে নতুন আইন
অনুমোদন পেল ৩৪৩৪ কোটি টাকার ১৪ প্রস্তাব
১০ হাজার টন চিনি কিনবে সরকার
যে কারণে ইফতার পার্টি না করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী
X
Fresh