• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর ঘোষণা বাস্তবায়ন হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ জানুয়ারি ২০১৯, ২০:১৩

প্রধানমন্ত্রী যেহেতু সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর ঘোষণা দিয়েছেন, যত দ্রুত সম্ভব এটা বাস্তবায়ন করা হবে। যখন এটা ঘোষণা করা হয়েছে, এর মানে অনেক চিন্তা-ভাবনা, পরিকল্পনা করেই ঘোষণা করা হয়েছে। আমরা চাইব খুব দ্রুত এটা হয়ে যাবে। বললেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

আজ (মঙ্গলবার)মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে ফরহাদ হোসেন এসব কথা বলেন।

জনপ্রশাসনে প্রশাসন ক্যাডারের কর্মকর্তারা ‘বেশি সুযোগ-সুবিধা’ ভোগ করছেন অন্য ক্যাডারের কর্মকর্তাদের এ অনুযোগের বিষয়ে সাংবাদিকদের তিনি বলেন, দশম সংসদের সংসদ সদস্য থাকাকালীন এ বিষয়ে তারা অভিযোগ-অনুযোগ করেছিলেন। বিষয়গুলো নিয়ে আমিও অবহিত আছি।

ফরহাদ হোসেন বলেন, দক্ষ প্রশাসন গড়ে তুলতে পারলে অবশ্যই ভালো কিছু দেখতে পাবেন। প্রধানমন্ত্রী যে লক্ষ্য নিয়ে কাজ করছেন, তিনি যে নির্দেশনা দেবেন, প্রতিমন্ত্রী হিসেবে তা বাস্তবায়ন করাটাই হচ্ছে আমার কাজ। কারণ এটার পূর্ণমন্ত্রী মাননীয় প্রধানমন্ত্রী নিজেই।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী চান এই প্রশাসন অত্যন্ত গতিশীল হবে, অত্যন্ত দক্ষ হবে এবং জনবান্ধব হবে, যাতে গ্রামের সাধারণ মানুষ পর্যন্ত জনপ্রশাসনের সেবাগুলো অত্যন্ত সহজ ও সাবলীলভাবে পেতে পারে।

এর আগে সচিবালয়ে আসার পর কর্মকর্তা-কর্মচারীরা ফরহাদ হোসেনকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। জনপ্রশাসন সচিব ফয়েজ আহম্মদ বরণ করে নেন নতুন প্রতিমন্ত্রীকে।

আরো পড়ুন:

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাকরি দেবে পপুলার ফার্মা, বছরে ৩ বোনাস
অভিজ্ঞতা ছাড়াই চাকরি দেবে ব্র্যাক, রয়েছে আকর্ষণীয় সুযোগ-সুবিধা
ইউএস-বাংলা এয়ারলাইনসে চাকরি, আবেদন অনলাইনে
ফেসবুকে লাইভের জেরে চাকরি গেল এসপির
X
Fresh