• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

রাজীবের মৃত্যু: মামলার প্রতিবেদন ৬ ফেব্রুয়ারি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ জানুয়ারি ২০১৯, ২০:৪৭

রাজধানীর কারওয়ান বাজারে দুই বাসের রেষারেষিতে হাত বিচ্ছিন্ন রাজীব হোসেনের মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৬ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

সোমবার (৭ জানুয়ারি) মামলার প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল।

মামলার তদন্তকারী কর্মকর্তা (আইও) প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম সরাফুজ্জামান আনসারী নতুন করে এ দিন ধার্য করেন।

মামলার আসামিরা হলেন- বিআরটিসি বাসের চালক ওয়াহিদ (৩৫) ও স্বজন বাসের চালক খোরশেদ (৫০)।

২০১৭ সালের ৫ এপ্রিল এ দুই আসামির দুদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে ৮ এপ্রিল তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। পরে তিন দফা জামিনের আবেদন করা হলেও তা নামঞ্জুর হয়।

উল্লেখ্য, ২০১৮ সালের ৩ এপ্রিল দুপুরে রাজধানীর কারওয়ান বাজার এলাকায় সার্ক ফোয়ারার কাছে বিআরটিসির একটি দ্বিতল বাসের পেছনের ফটকে দাঁড়িয়ে গন্তব্যের উদ্দেশে যাচ্ছিলেন সরকারি তিতুমীর কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্র রাজীব হোসেন। এ সময় স্বজন পরিবহনের একটি বাস বিআরটিসির বাসটিকে ওভারটেক করার চেষ্টা করে। দুই বাসের প্রতিযোগিতায় মাঝখানে পড়ে রাজীবের একটি হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। পরে ২০১৮ সালের ১৭ এপ্রিল মারা যান রাজীব।

২০১৮ সালের ৩ এপ্রিল রাজীব বাদি হয়ে শাহবাগ থানায় পেনাল কোডের ২৭৯/৩৩৮ এর ‘ক’ ধারায় মামলা দায়ের করেন (মামলা নম্বর ১১(৪)১৮)। রাজীব মারা যাওয়ার পর ধারা পরিবর্তন করে দণ্ডবিধির ৩০৪(ক) অন্তর্ভুক্ত করা হয়।

আরো পড়ুন:

এমসি/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চবির শাটল ট্রেনে কাটা পড়ে কিশোরের মৃত্যু
গলায় জীবন্ত কৈ মাছ আটকে কৃষকের মৃত্যু
সীতাকুণ্ডের ঝরনায় পর্যটকের মৃত্যু
ঝালকাঠিতে ১৪ মৃত্যু : বৌভাতে আর যাওয়া হলো না তাদের
X
Fresh