DMCA.com Protection Status
  • ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬

পোশাক শ্রমিকদের অবরোধ, ৫ ঘণ্টা পর সচল বিমানবন্দর সড়ক

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৭ জানুয়ারি ২০১৯, ১৮:২৫ | আপডেট : ০৭ জানুয়ারি ২০১৯, ১৮:৫৪
ন্যূনতম মজুরি বাস্তবায়ন ও বিভিন্ন দাবিতে বিক্ষোভে নামা উত্তরার পোশাক শ্রমিকদের রাস্তা থেকে সরিয়ে দিয়েছে পুলিশ। ফলে পাঁচ ঘণ্টা বন্ধ থাকার পর বিমানবন্দর সড়কটি ফের চালু হয়েছে।

সোমবার বিকেল ৩টার দিকে বিমানবন্দর সড়কে যান চলাচল স্বাভাবিক হয় বলে বিমানবন্দর জোনের সহকারী পুলিশ কমিশনার মিজানুর রহমান গণমাধ্যমকে জানান।

প্রথমদিনের মতো সোমবারও সকাল ৯টা থেকে পাঁচ ঘণ্টা শ্রমিক বিক্ষোভে গুরুত্বপূর্ণ ওই সড়কে যান চলাচল বন্ধ থাকে। বিক্ষোভের এক পর্যায়ে শ্রমিকরা দুপুরের দিকে বিমানবন্দরের সামনের সড়কে এনা পরিবহনের একটি বাসে আগুন ধরিয়ে দেয়।

এদিকে বিক্ষোভের কারণে ঢাকার প্রবেশমুখ বিমানবন্দর সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে রাজধানীতে তীব্র যানজট সৃষ্টি হয়।

ট্র্যাফিক নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়, শ্রমিকরা রাস্তায় অবস্থান নেওয়ায় সকাল ১১টার পর উত্তরার আজমপুরে প্রথমে যান চলাচল বন্ধ হয়ে যায়। এরপর বেলা সোয়া ১২টা থেকে বিমানবন্দরের সামনেও যান চলাচল বন্ধ হয়ে যায়।

বেলা সাড়ে ১১টার দিকে শ্রমিকদের রাস্তা থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করে পুলিশ। এ সময় পুলিশের সঙ্গে শ্রমিকদের ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় বেশ কয়েকজন পোশাক শ্রমিক ও পুলিশ আহত হয়েছেন বলে জানা গেছে।

দুপুর ২টার পর পরিস্থিতি স্বাভাবিক করতে পুলিশ শ্রমিকদের রাস্তা থেকে সরিয়ে দেওয়া শুরু করে। ২০ মিনিট পর থেকে ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করে পরিস্থিতি।

এর আগে গতকাল রোববার উত্তরার আজমপুর থেকে জসিমউদ্দিন সড়ক পর্যন্ত অবরোধ করে পোশাক শ্রমিকরা। মালিকপক্ষের আশ্বাসে ওই দিনের মতো অবরোধ তুলে নেওয়া হয়। তবে তাদের দাবি বাস্তবায়ন না হওয়ায় সোমবার সকাল থেকে আবারও সড়ক অবরোধ করেন তারা।

আরো পড়ুন:

এমসি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়