তারেক রহমানের এপিএস অপু গ্রেপ্তার

প্রকাশ | ০৪ জানুয়ারি ২০১৯, ১৮:২৯ | আপডেট: ০৪ জানুয়ারি ২০১৯, ২১:৫৫

আরটিভি অনলাইন রিপোর্ট

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণার সময় রাজধানীর মতিঝিল থেকে আট কোটি টাকা উদ্ধারের ঘটনায় অর্থ পাচার ও সন্ত্রাসবিরোধী আইনে করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের এপিএস মিয়া নুরুদ্দিন অপুকে গ্রেপ্তার করা হয়েছে।

রাজধানীর ইউনাইটেড হাসপাতাল থেকে শুক্রবার তাকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১। ইউনাইটেড হাসপাতালে অপু চিকিৎসাধীন ছিলেন।

র‌্যাব-১ অধিনায়ক (সিও) লে. কর্নেল সারওয়ার বিন কাশেম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।  

এদিকে র‍্যাব-১ সুত্রে জানা যায়, অপু ইউনাইটেড হাসপাতালের ৫০৩ নম্বর কেবিনে চিকিৎসাধীন। গ্রেপ্তারের পর এ হাসপাতালে র‍্যাবের প্রহরায় তিনি চিকিৎসাধীন থাকবেন। আট কোটি টাকা উদ্ধারের মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

এর আগে গত ২৫ ডিসেম্বর মতিঝিলের সিটি সেন্টারের ২৭ তলায় ইউনাইটেড কর্পোরেশন নামে একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ৮ কোটি ১৫ লাখ টাকাসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- ব্যবসায়ী আলী হায়দার, তিনি আমদানি-রফতানি ও ঠিকাদারি কোম্পানি ইউনাইটেড করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক।

অন্যরা হলেন- গুলশানের আমেনা এন্টারপ্রাইজের জয়নাল ও ইউনাইটেড কর্পোরেশনের অফিস ব্যবস্থাপক আলমগীর হোসেন। এদের মধ্যে জয়নাল একসময় হাওয়া ভবনের সাবেক কর্মচারী ছিলেন।

শরীয়তপুর ৩ আসন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীকে নির্বাচন করেন নুরুদ্দীন আহমেদ অপু। এ আসনে আওয়ামী লীগ প্রার্থী নাহিম রাজ্জাক ২ লাখ ৭২ হাজার ১৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। অপু পেয়েছিলেন ধানের শীষ প্রতীকে ২ হাজার ৬৬৪ ভোট।

আরো পড়ুন : 

এমসি/ এমকে