• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

নতুন চমক থাকতে পারে মন্ত্রিসভায়

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ জানুয়ারি ২০১৯, ২০:১৯
ফাইল ছবি

মহাজোট সরকারের নতুন মন্ত্রিসভায় যারা স্থান পাবেন তাদের শপথ আগামী মঙ্গলবার (৬ জানুয়ারি) হতে পারে বলে জানা গেছে। তবে দলীয় সূত্রে জানা গেছে, এবার দুই একটি মন্ত্রণালয় ছাড়া প্রায় প্রতিটি মন্ত্রণালয়ে রদবদল হতে পারে। এছাড়াও বেশ কয়েকজন নতুন মন্ত্রীর মুখ দেখা যাবে বলেও যানা গেছে।

দল ও সরকারের নীতিনির্ধারকরা আরও জানান, নতুন মন্ত্রিসভা গঠনের ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষতা-অভিজ্ঞতার পাশাপাশি সততার বিষয়টিকেও প্রাধান্য দেবেন। এ ছাড়া আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির মনোনয়নবঞ্চিত নেতাদের মধ্যে কেউ কেউ টেকনোক্র্যাট হিসেবে নতুন মন্ত্রিসভায় স্থান পেতে পারেন।

নতুন মন্ত্রী হতে পারেন বলে যাদের নাম শোনা যাচ্ছে- তারা হলেন শেখ ফজলুল করিম সেলিম, ফারুক খান, আব্দুর রাজ্জাক, সাবের হোসেন চৌধুরী, ডা. দীপু মনি, মহিবুল হাসান চৌধুরী নওফেল, রেজওয়ান আহম্মাদ তৌফিক, ইকবাল হোসেন আপু।

এদিকে একাদশ জাতীয় নির্বাচনের আগে থেকেই অর্থমন্ত্রী কে হবেন তা নিয়ে আলোচনা চলছে। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ঘোষণা দিয়েছিলেন রাজনীতি থেকে অবসরে যাওয়ার। এবারের নির্বাচনে সিলেট-১ আসন থেকে তার পরিবর্তে তার ছোট ভাই ড. এ কে আবদুল মোমেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। অর্থমন্ত্রী হিসেবে মোমেন এবং সাবেক গভর্নর ড. ফরাসউদ্দিনের নাম আলোচনায় রয়েছে। আবুল মাল আবদুল মুহিতও বলেছেন প্রধানমন্ত্রী চাইলে তিনি দায়িত্ব পালন করবেন।