• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

বড়লোকের গাড়ির চাকায় পিষ্ট হয় তারা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ ডিসেম্বর ২০১৬, ১৩:৩৯

রাত বাড়লেই রাজধানীর রাজপথে শোঁ-শোঁ করে চলে নামি-দামি ব্র্যান্ডের গাড়ি। কান ফাটানো সাউন্ডে স্পিকার ছেড়ে আপনাকে বিরক্ত করলেও কিছুই বলতে পারবেন না! কারণ রাতের টহল পুলিশেরও সাহস হয় না এদের তল্লাশি করার। তারা যে ওপর তলার লোকজনের আদরের দুলাল। এদের কাজই হচ্ছে নেশা করে রাতের রাজপথ দাবড়ে বেড়ানো। কখনো কখনো তাদের কবলে পড়ে সর্বস্বান্ত হচ্ছেন পথচারী। এতেই ক্ষ্যান্ত নয়, অপহরণ ও হতাহতের ঘটনাও ঘটছে নিয়মিত।

গেলো সোমবার রাত ১২টার দিকে হাইকোর্ট সংলগ্ন ফুটপাথে শুয়ে ছিলেন একদল ছিন্নমূল মানুষ। হঠাৎ করেই একটি জিপ গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে প্রায় উড়ে এসে শুয়ে থাকা মানুষগুলোর ওপর দিয়ে সীমানা পিলার ও গ্রিল ভেঙে ভেতরে ঢুকে যায়। এতে ঘুমন্ত হাসিনা ও সাহানা নামের দু’ছিন্নমূল নারীর মৃত্যু হয়। আহত হন আরো তিনজন।

দুমড়ে মুচড়ে যাওয়া ঘাতক টয়োটা ফিল্ডার গাড়িটি থানায় নিয়ে গেছে পুলিশ। সঙ্গে থাকা বন্ধুরা পালিয়ে গেলেও গাড়ির ভেতর থেকে শাওন নামে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রকে আটক করে শাহবাগ থানার পুলিশ। যদিও গাড়ির চালক ছিলেন অন্য একজন।

প্রত্যক্ষদর্শী রিকশাচালক জানান, সামনে থাকা একটি ট্রাক হঠাৎ গতি কমালে ওই গাড়ির চালক ব্রেক কষতে গিয়ে নিয়ন্ত্রণ হারান। এরপরই গাড়িটি ফুটপাতে উঠে যায়।

ফুটপাতে ঘুমিয়ে থাকা কুলসুম বেগম নামের একজন ঘটনার বর্ণনা দিয়ে বললেন, ‘বিরাট একটা শব্দ হইলে হুরমারাই ঘুম থাইক্কা উঠি। পরে দেহি একটা গাড়ি ঘুমাই থাহা মাইনসের ওপরে উইট্টা (ওঠে) গেছে।’ এই বলে তিনি কাঁদতে থাকেন। আর কিছুই বলতে পারছিলেন না। পাশে থাকা আরেকজন জানান, তিনি দেখেন কিছু মানুষকে পিষে একটি গাড়ি হাইকোর্টের গ্রিলের সীমানা ভেঙে ভেতরে ঢুকে গেছে। এতে হাসিনা ও সাহানা নামে দুইজন মারা গেছে। কয়েকজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে চিকিৎসার জন্য।

শাহবাগ থানার উপ পরিদর্শক দেবরাজ চক্রবর্তী জানান, দুমড়ে মুচড়ে যাওয়া গাড়িটি শাহবাগ থানায় নিয়ে এসেছে পুলিশ। ওই গাড়ি থেকে মো. শাওন নামে ব্র্যাক বিশ্ববিদ‌্যালয়ের এক শিক্ষার্থীকে আটক করা হয়। তবে গাড়িতে চালকসহ তিনজন ছিল। বাকি দু’জন ঘটনার পরপরই পালিয়ে গেছে।

এদিকে গেলো সেপ্টেম্বর ভোর রাতে শেওড়াপাড়া বাসস্ট্যান্ডের পাশে হাজি আশরাফ আলী মার্কেটের সামনে ফুটপাতে দাঁড়িয়ে থাকা আতাউর রহমান ও তার স্ত্রী রওশন আরাকে পিষে যায় একটি প্রাইভেটকার। এতে ঘটনাস্থলেই নিহত হন তারা। ঘটনার পর দুমড়ে মুচড়ে যাওয়া গাড়িটি জব্দ করে পুলিশ। পরে জানা যায়, চালক মাতাল অবস্থায় গাড়ি চালাচ্ছিলেন।

গেলো বছর জীবিকার প্রয়োজনে উত্তরাঞ্চলের গাইবান্ধা থেকে ঢাকায় এসেছিলেন অনন্ত বিশ্বাস (২৮) নামে এক যুবক। রাজধানীর কুড়িলে বাস থেকে নামতেই তাকে গাড়িচাপা দিয়ে পালিয়ে যায় চালক। এভাবেই প্রাণ হারাতে হয় তাকে।

এস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh