নতুন করে নির্বাচনের সুযোগ নেই : সিইসি

প্রকাশ | ৩১ ডিসেম্বর ২০১৮, ১৬:১০ | আপডেট: ৩১ ডিসেম্বর ২০১৮, ১৭:৩৮

আরটিভি অনলাইন রিপোর্ট

জাতীয় ঐক্যফ্রন্টের দাবি মেনে নতুন করে নির্বাচন দেয়ার কোনও সুযোগ নেই। তারা যে অনিয়মের অভিযোগ করেছেন তার কোনও সত্যতা নেই। এটি অসত্য। সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বললেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি)   কেএম নূরুল হুদা।

আজ সোমবার নির্বাচন ভবনে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

সিইসি বলেন, কেউ লিখিত অভিযোগ করলেও গেজেট প্রকাশে কোনও বাধা নেই। আমরা অনিয়মের কোনও অভিযোগ পাইনি। সংবাদ মাধ্যমেও দেখিনি।

নূরুল হুদা বলেন, নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়েছে। জনগণ যেভাবে ভোট দিয়েছে সেভাবে ফল হয়েছে। এবার নির্বাচনে ৮০ শতাংশ ভোট পড়েছে।

তিনি বলেন, অনিয়মের কারণে ১৬টি কেন্দ্রের ভোট বন্ধ করা হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া ২ আসনের ফল স্থগিত রাখা হয়েছে। নির্বাচনে সব দলের দাবির পরিপ্রেক্ষিতে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। সেনাবাহিনী, পুলিশ, র‍্যাব, বিজিবিসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। সে জন্য তাদের ধন্যবাদ।

প্রধান নির্বাচন কমিশনার বলেছেন, বিপুল ভোটার উপস্থিতি ছিল। তারা বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ভোট দিয়ে নতুন সরকার গঠনের সুযোগ করে দিয়েছে। দেশি-বিদেশি গণমাধ্যমে যা দেখেছি তাতে মনে হয়েছে জাতি গতকাল ভোট উৎসবে মেতেছিল। দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া বড় ধরনের কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ১৪ জনের প্রাণহানি ঘটেছে সে জন্য আমরা দুঃখিত।

সিইসি বলছেন, আমরা আশা করি, নতুন সরকার দেশকে সমৃদ্ধির দিকে নিয়ে যাবেন।

জেএইচ/এসএস