মঙ্গলবার দিনগত রাত ১২টায় উঠছে মোটরসাইকেলে নিষেধাজ্ঞা

প্রকাশ | ৩১ ডিসেম্বর ২০১৮, ১১:০৪ | আপডেট: ৩১ ডিসেম্বর ২০১৮, ১৯:২৯

আরটিভি অনলাইন রিপোর্ট

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ গতকাল রোববার সম্পন্ন হয়েছে। এর পরদিন থেকেই রাজধানী ঢাকাসহ সারাদেশে যান চলাচল স্বাভাবিক হতে শুরু করেছে। তবে মোটরসাইকেলে নিষেধাজ্ঞা এখনও কার্যকর রয়েছে।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, নির্বাচনের কারণে মোটরসাইকেল চালানোর ওপর ৪ দিন নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। তবে ইসির স্টিকার ব্যবহার করা গাড়ির ওপর সেই নিষেধাজ্ঞা শিথিল করা হয়। মঙ্গলবার দিনগত রাত ১২টায় সেই নিষেধাজ্ঞা উঠে যাচ্ছে।

ফলে মঙ্গলবার রাত ১২টার পর থেকে রাজধানীসহ সারাদেশে আগের মতো মানুষ মোটরসাইকেল চালাতে পারবেন। চলবে উবার, ও ভাই, পাঠাওয়ের রাইড শেয়ারিং সেবাও।

এদিকে ৩০ ডিসেম্বর সাধারণ বন্ধের পর আজ সোমবার যথারীতি অফিস শুরু হয়েছে।

সরেজমিনে সকাল থেকে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে সড়কে অফিসমুখী জনতার ভিড় লক্ষ্য করা যায়।

বেসরকারি প্রতিষ্ঠান প্রাইম ইসলামী লাইফ ইনসুরেন্সের কর্মী নিহার যাত্রাবাড়ীর শনির আখড়া থেকে মতিঝিলের উদ্দেশে সকাল সাড়ে ৯টায় বের হন।

তিনি এ প্রতিবেদককে বলেন, আজ অফিস। মনের ভিতর ভয় ভয় কাজ করছিল। নির্বাচনের দিন রাস্তায় কিনা কি হয়ে যায়। কিন্তু রাস্তায় বের হয়ে সবকিছু স্বাভাবিক মনে হয়েছে। তবে অন্যদিনের তুলনায় গাড়ি একটু কম।   

নির্বাচন কমিশনের (ইসি) জারি করা নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ায় আজ সোমবার ভোর রাত থেকেই সারা দেশে সব ধরনের যানবাহন চলাচল করতে দেখা যায়।

এর আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য শনিবার দিবাগত রাত ১টা থেকে রোববার দিনগত রাত ১২টা পর্যন্ত শুধু স্টিকার ছাড়া সব ধরনের যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে ইসি।

কিন্তু নিষেধাজ্ঞা শেষ হওয়ায় যানবাহন চলাচলের আর কোনও বাধা রইলো না।

আরো পড়ুন : 

এসআর