• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ভোট দিতে পারছেন না যেসব কারাবন্দি প্রার্থী

আরটিভি অনলইন রিপোর্ট

  ৩০ ডিসেম্বর ২০১৮, ১০:২৬

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট চলছে। দেশের দশ কোটিরও বেশি ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। তবে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করছেন এমন ১৬জন প্রার্থী তাদের ভোট দিতে পারছেন না। বিএনপি ও জামায়াতের এরকম ১৬ প্রার্থী রয়েছেন কারাগারে।

বিভিন্ন মামলায় তারা কারাগারে রয়েছে। বন্দিদের পোস্টাল ব্যালটে ভোট দেওয়ার সুযোগ থাকলেও এমন কোনো আবেদন তারা করেননি। অন্যদিকে কারাবন্দি খালেদা জিয়াও প্রথমবারের মতো জাতীয় নির্বাচনের বাইরে।

দুর্নীতি ও নাশকতার অভিযোগে দায়ের করা মামলায় কারাগারে আছেন বিএনপি ও ঐক্যফ্রন্টের মনোনীত ১৬ প্রার্থী। বিএনপির দাবি, অন্যায়ভাবে মিথ্যা মামলায় তাদের প্রার্থীদের গ্রেপ্তার করা হয়েছে।

বন্দি আছেন প্রার্থী যারা-

তফসিল ঘোষণার আগে ও পরে বিএনপি ও ঐক্যফ্রন্টের ১৬ প্রার্থী গ্রেপ্তার হয়েছেন। তাদের মধ্যে বিএনপির প্রার্থীরা হলেন খায়রুল কবীর খোকন (নরসিংদী-১), মনিরুল হক চৌধুরী (কুমিল্লা-১০), ফজলুল হক মিলন (গাজীপুর-৫), সুলতান সালাহউদ্দিন টুকু (টাঙ্গাইল-২), শাহাদাত হোসেন (চট্টগ্রাম-৯), আসলাম চৌধুরী (চট্টগ্রাম-৪), মনোয়ার হোসেন (মাগুরা-১০), রেজা আহমেদ বাচ্চু মোল্লা (কুষ্টিয়া-১)।

অন্যদিকে ধানের শীষ প্রতীকে জামায়াতের প্রার্থীরা হলেন মতিউর রহমান (ঝিনাইদহ-৩), আ ন ম শামসুল ইসলাম (চট্টগ্রাম-১৫), হামিদুর রহমান আযাদ (কক্সবাজার-২), আবদুল খালেক (সাতক্ষীরা-২), গাজী নজরুল ইসলাম (সাতক্ষীরা-৪), আবুল কালাম আজাদ (খুলনা-৬), আবদুল হাকিম (ঠাকুরগাঁও-২) এবং আবু সাঈদ মো. শাহাদাত (যশোর-২)।

আরও পড়ুন :

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডাকযোগে ভোট দিয়েছেন ১৯৬১ জন
পোস্টাল ব্যালটের মাধ্যমে ভোট দিলেন রাষ্ট্রপতি
বুধবার পোস্টাল ব্যালটে ভোট দেবেন রাষ্ট্রপতি
X
Fresh