• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

থার্টি ফার্স্টে সমবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান করা যাবে না: ডিএমপি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ ডিসেম্বর ২০১৮, ১৭:৩২

থার্টি ফার্স্ট নাইটে (৩১ ডিসেম্বর রাত) উন্মুক্ত স্থানে ইংরেজি নববর্ষ উদযাপনে কোনো ধরনের সমবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান করা যাবে না।

আজ শনিবার ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) থার্টি ফার্স্ট নাইটকে কেন্দ্র করে ১১টি নির্দেশনা জারি করেছে।

নির্দশনায় বলা হয়েছে, ঢাকা মহানগরের সার্বিক নিরাপত্তা ও আইনশৃঙ্খলার স্বার্থে রাস্তার মোড়, ফ্লাইওভার, রাস্তা, ভবনের ছাদে এবং প্রকাশ্য স্থানে কোন ধরনের জমায়েত বা সমাবেশ কিংবা উৎসব করা যাবে না। উন্মুক্ত স্থানে নববর্ষ উদযাপন উপলক্ষে কোনো ধরনের অনুষ্ঠান বা সমবেত হওয়া যাবে না বা নাচ, গান ও কোন সাংস্কৃতিক অনুষ্ঠান করা যাবে না। কোথাও কোনো ধরনের আতশবাজি বা পটকা ফাটানো যাবে না।

নির্দেশনায় আরও বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় সন্ধ্যা ৬টার পর বহিরাগত কোনো ব্যক্তি বা যানবাহনকে প্রবেশ করতে দেয়া হবে না। তবে ঢাকা বিশ্ববিদ্যালয় আবাসিক এলাকায় বসবাসরত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের গাড়ি নির্ধারিত সময়ের পর পরিচয় প্রদান সাপেক্ষে নীলক্ষেত এবং শাহবাগ ক্রসিং দিয়ে প্রবেশ করতে পারবে।

এদিকে গুলশান এলাকায় প্রবেশের জন্য কাকলী ক্রসিং এবং আমতলী ক্রসিং ব্যবহার করা যাবে। তবে নির্ধারিত সময়ের পর পরিচয় প্রদান সাপেক্ষে এ দু’টি ক্রসিং দিয়ে প্রবেশ করতে হবে। একইভাবে উপযুক্ত সময়ে সার্বিক নিরাপত্তার স্বার্থে গুলশান, বনানী, বারিধারা ও ঢাকা বিশ্ববিদ্যালয় আবাসিক এলাকায় যে সকল নাগরিক বসবাস করেন না তাদেরকে বর্ণিত এলাকায় গমনের ক্ষেত্রে নিরুৎসাহিত করার কথাও নির্দেশনায় বলা হয়।

এছাড়া সন্ধ্যা ৬ টার পর হাতিরঝিল এলাকায় কাউকে অবস্থান করতে দেয়া হবে না। গুলশান, বনানী ও বারিধারা এলাকায় বসবাসরত সম্মানিত নাগরিকবৃন্দকে ৩১ ডিসেম্বর তারিখ রাত ৮ টার মধ্যে নিজ এলাকায় ফেরার জন্য অনুরোধ জানানো হয় নির্দেশনায়।

আরও পড়ুন :

এমসি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাবির সুইমিং পুলে ছাত্রের মৃত্যু, তদন্ত কমিটি গঠন
প্রচণ্ড গরমে অনলাইনে ক্লাস নেওয়ার সিদ্ধান্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের
ফ্লাইওভার থেকে ৫০ যাত্রী নিয়ে পড়ে গেল বাস, নিহত ৫ 
যখন শুরু হবে মঙ্গল শোভাযাত্রা
X
Fresh