• ঢাকা সোমবার, ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬

হঠাৎ শীতে ভোগান্তিতে মানুষ, বৃষ্টি হতে পারে আজও

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৯ ডিসেম্বর ২০১৮, ১০:১৮
ছবি-সংগৃহীত
গেল দু’দিনের বৃষ্টির কারণে সারাদেশে শীতের তীব্রতা বেড়েছে। হঠাৎ শীতের ভোগান্তিতে আছে মানুষ। গ্রামীণ ও শহুরে মানুষের জীবনে এসেছে নতুন পরিবর্তন। গত দু’দিন ধরে  রোদের দেখা মেলেনি। ফলে বেড়ে যায় শীতের তীব্রতাও।

whirpool
বিভিন্ন এলাকায় ঘুরে দেখা যায়, কনকনে ঠাণ্ডা বাতাসে সব থেকে অসুবিধায় পড়েছে রাস্তায় থাকা অসহায় মানুষগুলো। হঠাৎ শীতের আগমনে বেড়ে গেছে শীতের কাপড়ের বিক্রি। ভিড় বেড়েছে মার্কেটগুলোতে।

আবহাওয়া অফিস জানায়, বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘ফেথাই’-এর প্রভাবে আজ বুধবারও সারাদেশে বৃষ্টিপাত এবং কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। বৃষ্টিপাত এবং কুয়াশা বৃদ্ধির সঙ্গে রাতের তাপমাত্রাও কিছুটা কমবে। ফলে শীতের প্রকোপ বাড়বে। 

মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঘূর্ণিঝড় ফেথাই ভারতের অন্ধ্র উপকূল (কাকিনাদার নিকট দিয়ে) অতিক্রম করে উত্তর/উত্তর-পূর্ব দিকে অগ্রসর ও দুর্বল হয়ে ক্রমান্বয়ে গভীর নিম্নচাপ, নিম্নচাপ, সুস্পষ্ট লঘুচাপ এবং সর্বশেষে লঘুচাপে পরিণত হয়। বর্তমানে এটি উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উড়িষ্যা উপকূলে অবস্থান করছে। উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

এছাড়া আজ বুধবার সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার জন্য ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ মেঘলা থাকতে পারে, আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে, উত্তর/উত্তর-পশ্চিম দিক থেকে ০৮-১২ কিলোমিটার/ঘণ্টায় বেগে বাতাস প্রবাহিত হতে পারে এবং  দিনের তাপমাত্রা ২-৩ ডিগ্রি বৃদ্ধি পেতে পারে।

জিএ/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়