• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে যাবেই বাংলাদেশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ ডিসেম্বর ২০১৮, ১৬:০৯

লাল সবুজের পতাকা ও বঙ্গবন্ধুর ছবিকে সঙ্গে মুক্তিযুদ্ধের চেতনাকে বুকে ধারণ করে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবার লক্ষ্যে মহান বিজয় দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে জাতীয় পতাকা নিয়ে শোভাযাত্রা করেছে সাংস্কৃতিক সম্মিলিত জোট। শোভাযাত্রার স্লোগান ছিল ‘স্বাধীনতাবিরোধী যুদ্ধাপরাধীর দিন শেষ, মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে যাবেই বাংলাদেশ’।

আজ রোববার সকাল ১০টায় কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শোভাযাত্রা শুরু হয়ে টিএসসি-শাহবাগ ঘুরে আসে। এসময় শিশু একাডেমির শিশু-কিশোররাসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

শোভাযাত্রায় অংশ নেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, সাধারণ সম্পাদক হাসান আরিফ, সৈয়দ হাসান ইমাম, রামেন্দু মজুমদার প্রমুখ।

গোলাম কুদ্দুছ বলেন, স্বাধীনতার ৪৮ বছর পরেও যুদ্ধাপরাধী-রাজাকারদের বিরুদ্ধে লড়তে হচ্ছে, যারা মানুষকে হত্যা করেছে নারীদের নির্যাতন করেছে, এই শক্তিতো বাংলাদেশে থাকার কথা নয়। একজন রাজাকার সব সময় রাজাকার। সামনে নির্বাচন, এই নির্বাচনের মধ্যে দিয়ে রাজাকার, আলবদর, বঙ্গবন্ধুর খুনিদের উৎখাত করব।

সৈয়দ হাসান ইমাম বলেন, ‘মুক্তিযুদ্ধের বিরোধী শক্তি ক্ষমতায় যাওয়ার পাঁয়তারা করছে। মুক্তিযুদ্ধের চেতনা বিসর্জন দিয়ে রাজাকরদের সাথে মাঠে নেমেছে। এখন একটি ব্যালটের মাধ্যমে আরও একটি মুক্তিযুদ্ধ হবে। নতুন প্রজন্মকে বলব আপনারা ঘরে বসে থাকবেন না। শুধু ভোট দিবেন না। মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি যাতে ৫০ বছর পূর্তি পালন করতে পারে, সবাইকে তা জানিয়ে দিবেন।

উল্লেখ্য, আজকের শোভাযাত্রাটি ছিল সম্মিলিত সাংস্কৃতিক জোটের বিজয়ের মাসের ৫ দিনব্যাপী কর্মসূচির অংশ। গত ১৩ ডিসেম্বর বৃহস্পতিবার কেন্দ্রীয় শহীদ মিনারে উৎসবের উদ্বোধনী হয়। আগামী ১৭ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন রাজধানীর সাতটি মঞ্চে অনুষ্ঠিত হবে। উৎসবে দেড় শতাধিক সাংস্কৃতিক সংগঠনের প্রায় আড়াই হাজার শিল্পী সঙ্গীত, নৃত্য, আবৃত্তি, পথনাটক ও শিশুতোষ পরিবেশনা করছেন।

আরও পড়ুন :

জিএ/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শাবনূরের বিকল্প নেই: ডিপজল
পর্তুগালে বাংলাদেশি স্থপতি মেরিনা তাবাসসুমের স্থাপত্য প্রদর্শনী
সহকর্মী ও গণমাধ্যমকে এড়িয়ে গেলেন ইলিয়াস কাঞ্চন
ভোটগ্রহণ শেষ, কিছুক্ষণের মধ্যেই গণনা শুরু
X
Fresh