• ঢাকা সোমবার, ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬

বারবার মৃত্যুর মুখোমুখি হয়েছি, ভয় করিনি: প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১২ ডিসেম্বর ২০১৮, ১৭:৪৪ | আপডেট : ১২ ডিসেম্বর ২০১৮, ১৭:৫৫
বারবার মৃত্যুর মুখোমুখি হয়েছি, ভয় করিনি। কখনো ষড়যন্ত্রকে ভয় করিনি। কেন ভয় পাইনি? কারণ নিজের আত্মবিশ্বাস ছিল। আমার বাবার মতো বাংলার মানুষের জন্য কাজ করছি।  বললেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

whirpool
গোপালগঞ্জের কোটালীপাড়ায় শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজ মাঠে নির্বাচনী জনসভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমার পিতার হত্যাকাণ্ডের পর আমি দেশে আসতে পারিনি। আমি যাতে দেশে আসতে না পারি সেজন্য আমাকে নানা বাধা দেয়া হয়েছে। এরপর ১৯৮১ সালে দেশে আসি। আমি তখন নিঃস্ব-রিক্ত। আপনাদের মাঝে খুঁজে পেয়েছিলাম আমার হারানো বাবার স্নেহ, হারানো মায়ের স্নেহ।

শেখ হাসিনা বলেন, আমাকে মারার জন্য কোটালীপাড়ায় বোমা পুঁতে রাখা হয়েছিল। যে বোমা পুঁতেছিল সেও কোটালীপাড়ার সন্তান। কিন্তু যে বোমা খুঁজে পেয়েছিল সে একজন চায়ের দোকানদার। আমি ওই সময় প্রাণে বেঁচে গিয়েছি। সে চা দোকানদার বোমা উদ্ধার করেছিল আমি তার প্রতি কৃতজ্ঞতা জানাই। আমি জানি সে আজকে এই জনসভায় উপস্থিত আছে।

আওয়ামী লীগ সভাপতি বলেন, শুধু এখানেই নয়। আমাকে মারার জন্য ২১ আগস্ট গ্রেনেড হামলা করা হয়।  আইভী রহমানসহ আমাদের ২২ জন নেতাকর্মী মৃত্যুবরণ করেন। খোদার কি ইচ্ছে আমাকে বাঁচিয়ে রেখেছে। এভাবে বার বার আমাকে কখনো বোমা, কখনো গুলির সম্মুখীন হতে হয়েছে।  

তিনি আরও বলেন, আমার হৃদয়ে একটা আত্মবিশ্বাস ছিল। আমার ভিতরে বিশ্বাস ছিল। যে বাংলার মানুষের জন্য আমার বাবা এতো কষ্ট করে গেছে, জীবন দিয়ে গেছে, আমার পরিবার জীবন দিয়ে গেছে; সে বাংলার মানুষের ভাগ্য পরিবর্তন আমরা করবো এবং বাংলার মানুষের ঘরে ঘরে স্বাধীনতার সুফল পৌঁছে দিব। মানুষের জীবন পরিবর্তন করবো। এ প্রতিজ্ঞা নিয়ে কাজ করে যাচ্ছি, কাজ করে যাবো। 

আরও পড়ুন :

এমসি/এসআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়