• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বন্ধ ৫৮টি অনলাইন নিউজ পোর্টাল খুলে দিয়েছে বিটিআরসি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ ডিসেম্বর ২০১৮, ১৯:৪৮

দেশের ৫৮টি অনলাইন নিউজ পোর্টাল খুলে দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

সোমবার সন্ধ্যা ৭টার দিকে নিউজ পোর্টালগুলো খুলে দেয়া হয় বলে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) জনসংযোগ কর্মকর্তা সামিউল খান জাকির আরটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ৫৮টি অনলাইন নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ প্রত্যাহার করার পর পোর্টালগুলো খুলে দেয়া হয়েছে।

যেসব পোর্টাল বন্ধের নির্দেশ এসেছিল সেগুলোর মধ্যে উল্লেখযোগ্য হল: প্রিয় ডটকম, রাইজিংবিডিডটকম,পরিবর্তনডটকম, শীর্ষনিউজ২৪ডটকম, ঢাকাটাইমস২৪ডটকম, নিউজবিডি৭১ডটকম ইত্যাদি।

এদিকে ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর সংগঠন আইএসপিএবি’র সাধারণ সম্পাদক ইমদাদুল হক জানিয়েছেন, আমরা কিছুক্ষণ আগে বিটিআরসি থেকে নির্দেশনা পেয়েছি। ওয়েবসাইটগুলো খুলে দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। কিছুক্ষণের মধ্যেই পর্যায়ক্রমে সাইটগুলো চালু হয়ে যাবে।

গতকাল রোববার বিকালে বিটিআরসি থেকে দেশের আইআইজিগুলোকে (ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে) ও ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার প্রতিষ্ঠানকে (আইএসপি) এই নির্দেশনা দেয়া হয়েছিল বলে ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর সংগঠন আইএসপিএবি’র সাধারণ সম্পাদক ইমদাদুল হক সোমবার আরটিভি অনলাইনকে জানিয়েছিল।

তিনি বলেছিলেন, গতকাল বিকেলে আমরা বিটিআরটিসি থেকে ৫৮টি সাইট বন্ধের নির্দেশ পেয়েছি। নির্দেশের পর বিষয়টি দ্রুত কার্যকর করার উদ্যোগ নেয়া হচ্ছে। তবে কেন ওয়েবসাইটগুলো ব্লকের নির্দেশ দেয়া হয়েছে তার কারণ ব্যাখ্যা করেননি তিনি।

আরও পড়ুন :

এমসি/এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফেসবুককে জুয়ার প্রচারণা বন্ধের আহ্বান বিটিআরসির
‘অনিবন্ধিত অনলাইন পোর্টালকে শৃঙ্খলার মধ্যে আনা হবে’
বিটিআরসি ও টেলিটকের ৮ ঊর্ধ্বতন কর্মকর্তার বিরুদ্ধে মামলা
‘জানুয়ারি পর্যন্ত ২০৮ নিউজ পোর্টালকে নিবন্ধন দেওয়া হয়েছে’
X
Fresh