• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

তাবলিগের দু’পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া, বিমানবন্দর সড়কে তীব্র যানজট

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ ডিসেম্বর ২০১৮, ১১:২১

রাজধানীর বিমানবন্দর গোলচত্বরে তাবলিগের দুই পক্ষের মধ্যে ধাওয়া -পাল্টা ধাওয়া ঘটনা ঘটেছে। এতে রাজধানীর মহাখালী থেকে আবদুল্লাহপুর পর্যন্ত সড়কে যানজটের সৃষ্টি হয়।

আজ শনিবার সকাল ৮টার দিকে তাবলিগ জামাতের মাওলানা সাদ ও তার প্রতিপক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা যায়, রাজধানীর ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উত্তরা বিমানবন্দর এলাকায় তাবলিগ জামাতের দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। একপক্ষ অপরপক্ষকে ঠেকাতে বিমানবন্দর সড়কে অবস্থান নেয়ায় রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে রাজধানীর মহাখালী থেকে আবদুল্লাহপুর পর্যন্ত সড়কে যানজটের সৃষ্টি হয়।

পুলিশের পক্ষ থেকে বলা হচ্ছে, পরিস্থিতি স্বাভাবিক রেখে কীভাবে সড়কে যান চলাচল চালু রাখা যায় সে চেষ্টা চলানো হচ্ছে। ডাইভারসন করে রাস্তার একপাশে অন্তত যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা করা হচ্ছে।

ঢাকা মহানগর পুলিশের উত্তরা জোনের উপ কমিশনার নাবিদ কামাল শৈবাল আরটিভি অনলাইনকে বলেন, তাবলীগ জামায়াতের একটি পক্ষ রয়েছে টঙ্গীর ইজতেমা ময়দানে। আর অন্য পক্ষের লোকজন ভোর থেকে টঙ্গীর দিকে যাওয়ার চেষ্টা করছেন। এতে বিমানবন্দর সড়কে ঢাকা থেকে বের হওয়ার পথের একপাশে যান চলাচল বিঘ্নিত হচ্ছে। আমরা চেষ্টা করছি তাদের সরিয়ে দিতে।

টঙ্গী পূর্ব থানার পরিদর্শক (তদন্ত) জাহিদুল ইসলাম জানান, ইজতেমার ময়দানের ভেতর ও প্রধান প্রবেশপথগুলো মাওলানা জুবায়েরের অনুসারীরা দখল করেছেন। অপরদিকে, মাওলানা সাদের অনুসারীরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক ও আবদুল্লাহপুর থেকে কামারপাড়া হয়ে আশুলিয়ার দিকে সড়কে অবস্থান নিয়েছেন। কয়েক হাজার মুসল্লি সড়কে অবস্থান নেয়ায় রাস্তা সরু হয়ে যান চলাচল করছে ধীরগতিতে। একে সেখানে তীব্র যানজট সৃষ্টি হয়েছে।

তিনি জানান, মুসল্লিরা এমনিতে যান চলাচলে কোনো বাধা দিচ্ছেন না এবং কোনো সংঘর্ষ বা অপ্রীতিকর ঘটনাও ঘটেনি।

তাবলীগ-জামাত সূত্রে জানা গেছে, সা’দবিরোধীরা আগে থেকেই টঙ্গীর ইজতেমা ময়দান দখল করে আছে। সা’দ অনুসারীরা শুক্রবার রাত থেকে ইজতেমা ময়দানে যাওয়ার চেষ্টা করে। এসময় সা'দবিরোধীদের কাছে থেকে বাধা পায়। এরই পরিপ্রেক্ষিতে কোনও এক পক্ষ বিমানবন্দর সড়কে অবস্থান নিয়েছে।

আরও পড়ুন :

আরসি/এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যানজট নিরসনে নেমে মেয়র খেলেন মামলা 
ছুটির দিনেও রাজধানীতে তীব্র যানজট
রমজানে যানজট নিরসনে বিশেষ নজর দিতে হবে : ডিএমপি কমিশনার
উদ্বোধনের দিনেই যানজটে কাবু এক্সপ্রেসওয়ের এফডিসি এক্সিট র‌্যাম্প
X
Fresh