• ঢাকা মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮, ২৭ অগ্রহায়ণ ১৪২৫

পুলিশের গাড়ি ভাঙচুরকারী হেলমেট পরা সেই যুবক আটক

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৯ নভেম্বর ২০১৮, ২২:১১ | আপডেট : ২০ নভেম্বর ২০১৮, ০৯:০৮
রাজধানীর নয়াপল্টনে সংঘর্ষের সময় পুলিশের গাড়ি ভাঙচুরকারী হেলমেট পরা যুবককে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

নাম প্রকাশ না করার শর্তে গোয়েন্দা পুলিশের (ডিবি) একজন কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন।

western তিনি দাবি করেন, হেলমেটধারী ওই যুবকের নাম এইচ কে হোসেন আলী ওরফে হৃদয় খান। তিনি রাজধানীর একটি ওয়ার্ড ছাত্রদলের সভাপতি।

১৪ নভেম্বর বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস মিছিল নিয়ে দলীয় মনোনয়ন ফরম (ঢাকা-৮ আসন) কিনতে আসেন। কার্যালয়ের সামনে থেকে তার মিছিল সরিয়ে দেওয়ার চেষ্টা করে পুলিশ। তবে সরে না যাওয়ায় বিএনপির কয়েকজন কর্মীর সঙ্গে পুলিশের বাগবিতণ্ডা হয়। মুহূর্তে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পুলিশের সঙ্গে নেতা-কর্মীদের পাল্টাপাল্টি ধাওয়া হয়। এ সময় কয়েকটি গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন বিক্ষুব্ধরা। কয়েকজন পুলিশ ও বিএনপি নেতাকর্মী আহত হয়েছেন। 

এ ঘটনায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে আসামি করে পুলিশের পক্ষ থেকে তিনটি মামলা করা হয় পল্টন থানায়। মামলাগুলোতে গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ, রাস্তা অবরোধ, পুলিশকে মারধর ও সরকারি কাজে বাধার অভিযোগ আনা হয়। এ মামলাগুলোতে বিএনপির কয়েক শতাধিক নেতাকর্মীকে আটক করা হয়।

এ ঘটনার পূর্ণাঙ্গ বিবরণ জানানোর নির্দেশ দিয়ে পুলিশকে চিঠি দিয়েছিল ইসি। সে অনুযায়ী আজ রোববার পুলিশ ঘটনার প্রতিবেদন ইসিতে জমা দেয়। সিলগালা একটি খামে প্রতিবেদনটি দেয়া হয়।

এমসি/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়