• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

প্রশাসনে ব্যাপক রদবদল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ নভেম্বর ২০১৮, ১৯:৫২

প্রশাসনে হঠাৎ করেই আনা হয়েছে ব্যাপক রদবদল। বাণিজ্য মন্ত্রণালয়, বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ (আইএমইডি), বিএসটিআই, জাতীয় জনসংখ্যা গবেষণা-প্রশিক্ষণ ইনস্টিটিউট (নিপোর্ট), পেট্রোবাংলা, যানবাহন অধিদপ্তর, রেলওয়ে এবং সড়ক ও জনপথ অধিদপ্তরে বেশ কিছু পরিবর্তন এসেছে বলে বৃহস্পতিবার স্বাক্ষরিত ও শুক্রবার জারিকৃত এক আদেশে জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

আইএমইডির সচিব মো. মফিজুল ইসলামকে বদলি করা হয়েছে বাণিজ্য মন্ত্রণালয়ে। তার স্থলাভিষিক্ত হয়েছেন পেট্রোবাংলার চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) আবুল মনসুর মো. ফয়জুল্লাহ।

এদিকে পরিকল্পনা কমিশনের ভারপ্রাপ্ত সদস্য দিলওয়ার বখতকে অতিরিক্ত সচিব থেকে সচিব পদে পদোন্নতি দেয়া হয়েছে। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব আখতার হোসেন ভূইয়া চুক্তিতে আরও এক বছরের জন্য নিয়োগ পেয়েছেন। আগামী ৩০ ডিসেম্বর তার অবসরোত্তর ছুটিতে যাওয়ার কথা থাকলেও ৩১ ডিসেম্বর বা যোগদানের তারিখ থেকে এই চুক্তিভিত্তিক নিয়োগ কার্যকর হবে বলে এই আদেশে বলা হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মুয়াজ্জেম হোসাইন বিএসটিআই এর মহাপরিচালক এবং জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব মো. রুহুল আমিনকে পেট্রোবাংলার চেয়ারম্যান পদে নিয়োগ দেয়া হয়েছে।

তাছাড়া অর্থ বিভাগের অতিরিক্ত সচিব সুশান্ত কুমার সাহা নিপোর্ট এর মহাপরিচালক এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব সৈয়দ আব্দুল মমিন সরকারি যানবাহন অধিদপ্তরের পরিবহন কমিশনার হয়েছেন।

অবসরোত্তর ছুটি ভোগরত বাংলাদেশ রেলওয়ের সাবেক অতিরিক্ত মহাপরিচালক মো. নিজাম উদ্দিন মিয়াকে এক বছরের চুক্তিতে ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রজেক্টের (লাইন-১) অতিরিক্ত প্রকল্প পরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। তার পাশাপাশি একই পদে নিয়োগ দেয়া হয়েছে সড়ক ও জনপথ অধিদপ্তরের অবসরপ্রাপ্ত অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. মাহবুব উল আলমকে। তবে তার ক্ষেত্রে অন্য সকল প্রতিষ্ঠান ও সংগঠনের সাথে কাজের সম্পর্ক ত্যাগ করার শর্ত প্রদান করা হয়েছে।

আরও পড়ুন :

এইচকে/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দিনমজুর ও পথচারীদের মাঝে ছাতা বিতরণ
সুষ্ঠু ভোট করতে প্রশাসনের উচ্চপদস্থদের সঙ্গে বসবে ইসি
অতিরিক্ত সচিব পদে ১২৭ কর্মকর্তার পদোন্নতি
দ্রুত সময়ের মধ্যে মুজিবনগরে স্থলবন্দর হবে : জনপ্রশাসনমন্ত্রী 
X
Fresh