• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বৃহস্পতিবার তফসিল ঘোষণা করতে ইসি শতভাগ প্রস্তুত: ইসি সচিব

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ নভেম্বর ২০১৮, ১৯:৩৫

আগামীকাল বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণায় নির্বাচন কমিশন শতভাগ প্রস্তুত রয়েছে। বললেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ।

বুধবার বিকেলে জাতীয় পার্টি ও আওয়ামী লীগের সঙ্গে সংলাপ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

হেলালুদ্দীন বলেন, আওয়ামী লীগ তফসিলের আগে আর কোনও দলের সঙ্গে নির্বাচন কমিশনকে সংলাপ না করার পরামর্শ দিয়েছে। এছাড়া নির্বাচনে বিতর্কিত কর্মকর্তাদের নির্বাচনী কর্মকর্তা হিসেবে দায়িত্ব না দিতেও দাবি জানিয়েছে।

তফসিলের পর ডিসি-এসপিসহ সরকারি কর্মকর্তাদের বদলি করা হবে কিনা এমন প্রশ্নের জবাবে ইসি সচিব বলেন, এ বিষয়ে এখনও কোনও আলোচনা হয়নি।

সচিব বলেন, তফসিল ঘোষণার পর যদি কোনও দল বা কেউ বিশৃঙ্খলা করার চেষ্টা করে সে ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা গ্রহণ করবে।

এর আগে নির্বাচন ভবনে একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি বৈঠক করে।

বেলা ১১ টায় নির্বাচন কমিশনের সঙ্গে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মোহাম্মদ এরশাদের নেতৃত্বে সম্মিলিত জাতীয় জোটের ১৫ সদস্যের প্রতিনিধি দল এ বৈঠকে অংশ নেন।

বিকেল ৪টায় এইচ টি ইমামের নেতৃত্বে আওয়ামী লীগের ১৬ সদস্যের প্রতিনিধি দল নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে সংলাপে বসে।

উভয় বৈঠকে নির্বাচন কমিশনের পক্ষে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা, অন্য চার কমিশনার ও ইসি সচিব হেলালুদ্দীন আহমদ অংশ নেন।

এমসি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সন্ত্রাসীদের বিচারের মুখোমুখি হতে হবে : কাদের
আহত আ.লীগ নেতাকে চিকিৎসা দিতে দেরি করায় ডাক্তারকে মারধর
হিটলারের চেয়েও ভয়ংকর নেতানিয়াহু : কাদের
ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে যা বললেন রিজভী
X
Fresh